বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন বাউফলের মেয়র জুয়েল

|

কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় দ্বিতীয়বারের মত মেয়র হিসেবে নির্বাচিত হয়েছেন জিয়াউল হক (জুয়েল) ।

স্টাফ রিপোর্টার:

পটুয়াখালীর বাউফল পৌর নির্বাচনে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় বর্তমান মেয়র জিয়াউল হক (জুয়েল) দ্বিতীয়বারের মতো মেয়র হিসেবে নির্বাচিত হয়েছেন। জুয়েল জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

শনিবার (১৫ জানুয়ারি) বিকেলে পটুয়াখালীর সিনিয়র নির্বাচন ও রির্টানিং অফিসার খান আবি শাহানুর খান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিয়াউল হক জুয়েলকে নির্বাচিত ঘোষণা করে ইতোমধ্যে গণবিজ্ঞপ্তি দেয়া হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, বাউফল পৌরসভা নির্বাচন-২০২২ উপলক্ষে মেয়র পদে দাখিলকৃত মনোনয়নপত্র স্থানীয় সরকার নির্বাচন বিধিমালা-২০১০ এর বিধি (১৪) অনুযায়ী যাচাই বাছাইয়ের পর উক্ত পদে দাখিলকৃত একজন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ হওয়ায় স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা-২০১০ এর বিধি (২১) অনুযায়ী মো. জিয়াউল হককে বাউফল পৌরসভার মেয়র পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হলো।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গত ২৩ ডিসেম্বর বাউফল পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী ৬ই জানুয়ারি ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। মনোনয়ন পত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন ছিল ৮ই জানুয়ারি এবং মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন ১৪ই জানুয়ারি। আর ভোট গ্রহণ হওয়ার কথা আগামী ৩১ জানুয়ারি। কিন্তু গত ৬ই জানুয়ারী জিয়াউল হক জুয়েল ছাড়া দ্বিতীয় আর কেউ বাউফল পৌরসভার মেয়র পদে মনোনয়ন পত্র জমা দেননি।

পটুয়াখালীর সিনিয়র নির্বাচন অফিসার খান আবি শাহানুর খান আরও জানান, বাউফল পৌরসভা নির্বাচনে মেয়র ছাড়াও কাউন্সিলর হিসাবে ৩নং ওয়ার্ডের আঃ লতিফ খান বাবুল, ৫নং ওয়ার্ডের মোঃ ফরহাদ হোসাইন এবং ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর হিসাবে ইসরাত জাহানকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

আগামী ৩১ জানুয়ারি বাউফল পৌরসভার নির্বাচন উপলক্ষ্যে ৭ টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ২১ জন পুরুষ এবং সংরক্ষিত ২টি ওয়ার্ডে ৭ জন মহিলা প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের শনিবারে প্রতীক বরাদ্দ দেয়া হয়।

উল্লেখ্য, ২০১২ সালের ২২ মে অনুষ্ঠিত বাউফল পৌরসভা নির্বাচনে প্রথমবারের মতো স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিপুল ভোটের ব্যবধানে মেয়র নির্বাচিত হয়েছিলেন মো. জিয়াউল হক জুয়েল।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply