হ্যাক হয়েছে টেলিটকের ওয়েবসাইট

|

বাংলাদেশের রাষ্ট্রায়ত্ত এবং একমাত্র দেশীয় মালিকানাধীন মোবাইল ফোন নেটওয়ার্ক সেবাদাতা প্রতিষ্ঠান ‘টেলিটক’ এর ওয়েবসাইট (https://www.teletalk.com.bd) হ্যাকিংয়ের শিকার হয়েছে।

শনিবার (১৫ জানুয়ারি) বিকেল ৫টা ৪৯ মিনিটে এই হ্যাকিংয়ের ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক মো. সাহাব উদ্দিন।

মো. সাহাব উদ্দিন জানান, ওয়েবসাইটের রক্ষণাবেক্ষণের দায়িত্বে পূর্বে যে কোম্পানি দায়িত্বে ছিল তাদের কাছ থেকে অন্য এক কোম্পানির নিকট দায়িত্ব হস্তান্তরের প্রক্রিয়া চলছিলো। এই প্রক্রিয়ার চলার সময়েই হ্যাকার গোষ্ঠী ওয়েবসাইটটির নিয়ন্ত্রণ নিয়ে নেয়।

তিনি আরও জানান, হ্যাকারদের কাছে ওয়েবসাইটের নিয়ন্ত্রণ অল্প কিছু সময়ের জন্য ছিল। আমরা দ্রুততম সময়ে ওয়েবসাইটের নিয়ন্ত্রণ ফিরিয়ে আনি। বর্তমানে ওয়েবসাইটটি সচল করার কাজ চলছে। আমরা ২০ থেকে ৩০ মিনিটের মধ্যে ওয়েবসাইটটি ব্যবহারের জন্য সচল করতে পারবো।

তবে প্রাথমিকভাবে হ্যাকাররা কোন অঞ্চল থেকে এ কাণ্ড ঘটিয়েছে তা জানাতে পারেননি কর্তৃপক্ষ। তদন্ত শেষে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে।

এর আগে ২০১৬ সালেও টেলিটকের ওয়েবসাইট হ্যাকিংয়ের শিকার হওয়ার তথ্য পাওয়া গিয়েছিল। যদিও পরবর্তীতে এ বিষয়ে প্রমাণ পাওয়া যায়নি।

উল্লেখ্য, ২০০৪ সালে যাত্রা শুরু করা মোবাইল ফোন নেটওয়ার্ক সেবাদাতা প্রতিষ্ঠানটির বর্তমানে প্রায় ৬৩ লাখ গ্রাহক রয়েছ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply