ভুতুড়ে রেজিস্ট্রেশন; একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করতে গিয়ে বিপাকে শিক্ষার্থীরা

|

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের নগরকান্দায় ভুতুড়ে রেজিস্ট্রেশনে ভোগান্তিতে পড়েছেন একাদশ শ্রেণিতে ভর্তিচ্ছুক শিক্ষার্থীরা। এ ব্যাপারে অনেক শিক্ষার্থীদের নিকট থেকে অভিযোগ পাওয়া যাচ্ছে।

ভুক্তভোগীরা বলছেন, একাদশ শ্রেণিতে ভর্তি হওয়ার জন্য রেজিষ্ট্রেশন করতে অনলাইনে আবেদন পাঠালে তা নাকচ করে দেয়া হচ্ছে এবং পূর্বেই আবেদন করা হয়েছে বলে জানানো হচ্ছে। কে বা কারা এই রেজিস্ট্রেশন করেছে তা কারো জানা নেই। গত ৯ জানুয়ারি থেকে শুরু হওয়া অনলাইনে আবেদন করার শেষ সময় ১৫ জানুয়ারি পর্যন্ত চলে। তবে এই সময়ের মধ্যে পছন্দমতো কলেজ ও আলিয়া মাদ্রাসায় ভর্তি হওয়ার সুযোগ হারিয়েছেন শিক্ষার্থীরা।

ভুক্তভোগী শিক্ষার্থী পুজা দেবী রায় যমুনা টেলিভিশনকে জানান, সে অনলাইনে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করতে ১২ জানুয়ারি কম্পিউটারের একটি দোকানে গিয়ে আবেদন করেন। তবে তার আবেদন গ্রহণ না করে পূর্বেই আবেদন হয়েছে বলে জানিয়ে দেয়।

আরেক ভুক্তভোগী মোকলেসুর রহমান জানান, সে এ বছর কোদালিয়া আলিম মাদ্রাসা থেকে দাখিল পাশ করেছে। এখন সে কলেজে ভর্তির জন্য আবেদন করতে গিয়ে দেখে পূর্বেই তার আবেদন করা হয়েছে।

নগরকান্দা বাজারের কম্পিউটার প্রশিক্ষণ ও অনলাইন সার্ভিসের মালিক মোশারফ হোসেন বলেন, কিছু কিছু শিক্ষার্থীর ভর্তির জন্য আবেদন করলে ‘পূর্বেই আবেদন করা হয়েছে’ এমন ম্যাসেজ আসছে। একই কথা জানিয়েছেন আরেক কম্পিউটার ব্যবসায়ী আবু নাসেরও।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফজলুল হক বলেন, ভর্তির ব্যাপারে বোর্ড আমাকে কোন নীতিমালা দেয়নি। তাই এ বিষয়ে আমি কোনো কথা বলতে পারবো না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জেতী প্রু বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। কি কারণে কারা এসব ঘটনা ঘটিয়েছে তা তদন্ত করা হবে। অপরাধীদের বের করে আইনের আওতায় আনা হবে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply