কক্সবাজারে ছয় কোটি টাকা মূল্যের ২ লাখ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার

|

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের উখিয়া সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ২ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি।
শনিবার (১৫ জানুয়ারি) ভোর রাতে উখিয়া উপজেলার বালুখালী সীমান্ত এলাকা থেকে এই ইয়াবা উদ্ধার করা হয়।

বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মেহেদী হোসাইন কবির শনিবার বিকেলে এক প্রেস রিলিজ দিয়ে জানান, কতিপয় ইয়াবা চোরাকারবারী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মায়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করবে বলে খবর পায় বিজিবি ৩৪ ব্যাটালিয়নের একটি টহল টিম। এই সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর কক্সবাজার হতে একটি আভিযানিক টহলদল বালুখালী বিওপি হতে আনুমানিক ১.৫ কিলোমিটার পশ্চিম দিকে এবং সীমান্ত পিলার-২১ থেকে আনুমানিক ১০০ গজ পশ্চিম দিকে বাংলাদেশের অভ্যন্তরে কাটাপাহাড় নামক স্থানে কৌশলগত অবস্থান নেয়।

পরবর্তীতে শনিবার ভোর রাতে ৪-৫ জন লোক সীমান্ত এলাকা থেকে বাংলাদেশের দিকে আসতে দেখে বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে। এ সময় সশস্ত্র ইয়াবা পাচারকারীরা বিজিবি টহলদলের উপর অতর্কিতভাবে গুলিবর্ষণ শুরু করে।

বিজিবির সাথে বন্দুকযুদ্ধের এক পর্যায়ে চোরাকারবারীরা তাদের সাথে থাকা বস্তা মাটিতে ফেলে দ্রুত নাফ নদী পার হয়ে গহীন জঙ্গলের মধ্য দিয়ে মায়ানমারের দিকে পালিয়ে যায়। পরবর্তীতে বিজিবি টহলদল ঐ স্থান থেকে চোরাকারবারীদের ফেলে যাওয়া বস্তা থেকে দুই লাখ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।

আটককৃত ইয়াবার আনুমানিক সিজারমূল্য ছয় কোটি টাকা বলে বিজিবি উল্লেখ করেন। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে বিজিবির পক্ষ থেকে জানানো হয়।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply