‘বিধিনিষেধ না মানলে পরিস্থিতি ভয়াবহ হবে’

|

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ফাইল ছবি।

মানিকগঞ্জ প্রতিনিধি:

দেশে আশঙ্কাজনক হারে বেড়েই চলছে করোনাভাইরাসের সংক্রমণ। এমন পরিস্থিতিতে সরকারের দেয়া ১১ দফা বিধিনিষেধ না মানলে দেশের অবস্থা ভয়াবহ হবে হুঁশিয়ার করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শনিবার (১৫ জানুয়ারি) সকালে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে ডায়ালাইসিস ইউনিট ও সিটি স্ক্যান মেশিন উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, লকডাউন দিলে দেশের ক্ষতি হবে। আমরা সেদিকে যেতে চাই না, তাই সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন। তাই করোনা রোধে সবাইকে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান স্বাস্থ্যমন্ত্রী।

তিনি আরও বলেন, বাণিজ্যমেলাসহ অনেকস্থানেই যথাযথভাবে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না।এটা খুবই উদ্বেগজনক। টিকা করেনা সংক্রমণ নিয়ন্ত্রণ করতে পারে না, সুরক্ষার জন্য মাস্ক পড়ার বিকল্প নেই। বর্তমান পরিস্থিতিতে আক্রান্ত রোগীর শতকরা একজনের আইসিইউএ প্রয়োজন হচ্ছে। যে হারে করোনা বাড়ছে তাতে আইসিইউ’র সংকট তৈরি হবে।

আরও পড়ুন: মির্জা ফখরুলের বাসার সবাই করোনায় আক্রান্ত

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার থেকে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে ১১ দফা বিধিনিষেধ জারি করেছে সরকার। বিধিনিষেধের প্রথম দুই দিনে মানুষকে সরকারঘোষিত নির্দেশনা খুব একটা মানতে দেখা যায়নি। বিধিনিষেধ অনুযায়ী স্বাস্থ্যবিধি প্রতিপালন না করায় এবং মাস্ক না পরায় অনেককে জরিমানা গুনতে হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply