আপাতত শান্ত শাহজালাল বিশ্ববিদ্যালয়

|

আপাতত কিছুটা শান্ত সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। প্রভোস্টকে আজ শনিবার (১৫ জানুয়ারি) সন্ধ্যার মধ্যে পদত্যাগের আল্টিমেটাম দিয়ে আপাতত বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের শিক্ষার্থীরা ফিরে গেছে। তবে প্রভোস্টের পদত্যাগসহ তিন দফা দাবি আদায় না হলে আবারও তারা আন্দোলনে নামবেন, এমন হুঁশিয়ারি দেয়া হয়েছে।

হঠাৎ আন্দোলনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার রাতেই তারা অবস্থান নেন উপাচার্যের বাসভবনের সামনে। শুক্রবারও দিনভরই করে বিক্ষোভ। তাদের অভিযোগ, খাবারের মান অত্যন্ত খারাপ। এছাড়া প্রভোস্টের দুর্ব্যবহারের অভিযোগ করছেন শিক্ষার্থীরা। রয়েছে আরও নানা অব্যবস্থাপনা।

এসব নিয়ে শিক্ষার্থীরা প্রভোস্ট জাফরিন আহমেদ লিজার সঙ্গে মোবাইল ফোনে কথা বলার চেষ্টা করেন। অভিযোগ, সেসব কথাকে গুরুত্ব না দিয়ে উল্টো খারাপ ব্যবহার করেন প্রভোস্ট। এরপরই তার পদত্যাগ দাবিতে আন্দোলনে নামেন তারা।

শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার আশ্বাসও দেন উপাচার্য প্রফেসর ড.ফরিদ উদ্দিন আহমেদ। তবে প্রভোস্ট করোনা আক্রান্ত হওয়ায় কিছুটা সময় চান তিনি।

শিক্ষার্থীরা শনিবার সন্ধ্যা পর্যন্ত দেখতে চান। এর মধ্যে দাবি আদায় না হলে আবারও তারা আন্দোলনে নামবেন, এমন হুঁশিয়ারিও দেয়া হয়।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply