৭৮ লক্ষ টাকা ঘুষ নিয়েও টিকেট দেয়নি দল! আত্মহত্যার হুমকি

|

ছবি: সংগৃহীত

ভারতের উত্তরপ্রদেশের বিধানসভা ভোটের টিকেট দেয়ার জন্য দলের শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে ঘুষ নেয়ার অভিযোগ করলেন বিএসপি পর্যবেক্ষক আর্শাদ রানা। থানায় অভিযোগ জানাতে গিয়ে কার্যত কেঁদে ভাসালেন।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) কোতয়ালি থানায় দলের নেতাদের বিরুদ্ধে অভিযোগ জানাতে যান আর্শাদ রানা। তিনি দাবি করেন, ২০১৮-তে মুজাফ্ফরনগর জেলার ওই বিধানসভার পর্যবেক্ষক নির্বাচিত হন তিনি। এর দুই তিনদিন আগেই নাকি তাকে ছার্তাওয়াল বিধানসভা কেন্দ্র থেকে প্রার্থী করার আশ্বাস দেন বিএসপি’র পশ্চিম উত্তরপ্রদেশের পর্যবেক্ষক শামসুদ্দিন রায়না। বদলে কিছু টাকা নেন তিনি। প্রথমে সাড়ে চার লক্ষ, এরপর পঞ্চাশ হাজার এবং ১৭ লক্ষ রুপি নেন। ধাপে ধাপে টাকা নেন। দলের শীর্ষ নেতা নরেশ গৌতম, প্রেমচন্দ গৌতম, সতপাল কাটারিয়া সমস্ত বিষয়টা জানেন।

আর্শাদ রানার অভিযোগ, টিকেট দেয়ার জন্য তার থেকে মোট ৬৭ লক্ষ রুপি (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭৮ লাখ) নিয়েছে দলের নেতারা। কিন্তু সম্প্রতি প্রার্থী ঘোষণা হতেই তিনি দেখেন, সালমান সায়িদকে ওই কেন্দ্র থেকে প্রার্থী করেছে বিএসপি। এরপরই দলের ওই নেতাদের বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ করেন আর্শাদ রানা। পুলিশের দ্বারস্থ হন সাংবাদমাধ্যমের ক্যামেরার সামনে কার্যত হাউমাউ করে কান্নায় ভেঙে পড়েন তিনি। লাখনউতে বিএসপির প্রধান দফতরে গিয়ে আত্মহত্যার হুঁশিয়ারিও দেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply