অনূর্ধ্ব-১৯ মাতানো ক্রিকেটারদের সেরা একাদশে কোহলি-বাবরের সাথে মিরাজ

|

ছবি: সংগৃহীত।

অনূর্ধ্ব-‌১৯ ক্রিকেট মাতিয়ে যেসব খেলোয়াড় জাতীয় দলেও দুর্দান্ত ফর্ম ধরে রেখেছেন তাদের নিয়ে একটি একাদশ ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সেই একাদশে ঠাঁই পেয়েছেন বাংলাদেশ জাতীয় দলের অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

একাদশে পাকিস্তান ও ইংল্যান্ড থেকে সর্বোচ্চ দুইজন করে জায়গা করে নিয়েছেন। এছাড়া বাংলাদেশ, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও ভারত থেকে একজন করে জায়গা পেয়েছেন।

ঘোষিত এই একাদশে স্বাভাবিকভাবেই আছেন ভারত ও পাকিস্তান দলের দুই স্তম্ভ ভিরাট কোহলি ও বাবর আজম। আছেন সময়ের অন্যতম ব্যাটার অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ ও নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনও। এই দলের অধিনায়কের ভূমিকাও পালন করবেন কেন।

একাদশে আছেন শ্রীলঙ্কার উইকেটকিপার ব্যাটসম্যান দিনেশ চান্দিমাল, ইংল্যান্ডের সাদা বলের অধিনায়ক ইয়ন মরগ্যান ও ওয়েস্ট ইন্ডিজের হার্ড হিটার ব্যাটসম্যান শিমরন হেটমায়ারও। বাকি তিনজনের মধ্যে আছেন ইংল্যান্ডের ক্রিস ওকস, পাকিস্তানি পেস সেনসেশান শাহীন শাহ আফ্রিদি ও দক্ষিণ আফ্রিকার পেস ভরসা কাগিসো রাবাদা।

একনজরে দেখে নেই একাদশটি

বাবর আজম, বিরাট কোহলি, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসন (অধিনায়ক), দীনেশ চান্দিমাল, ইয়ন মরগান, শিমরন হেটমেয়ার, মেহেদী হাসান মিরাজ, ক্রিস ওকস, শাহীন শাহ আফ্রিদি ও কাগিসো রাবাদা।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply