মেসিকে ছাড়িয়ে গেলেন কাইলি

|

ছবি: সংগৃহীত

হলিউডের বিখ্যাত কার্দাশিয়ান পরিবারের সবচেয়ে ছোট সদস্য কাইলি জেনার। মাত্র ২৪ বছর বয়সেই তিনি ইনস্টাগ্রামে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ব্যক্তির তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছেন। তার অনুসারী সংখ্যা এখন ৩০১ মিলিয়ন বা ৩০ কোটি দশ লাখ। পেছনে ফেলেছেন সর্বকালের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসিকে। বর্তমানে মেসির অনুসারী ৩০০ মিলিয়ন।

এই তালিকায় শীর্ষে অবস্থান করছেন পর্তুগাল ও ম্যানইউ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। ইনস্টাগ্রামে তার অনুসারীর সংখ্যা ৩৯০ মিলিয়ন। আর নারীদের মধ্যে শীর্ষে আছেন কাইলি জেনার।

কাইলি পেশায় একজন উদ্যোক্তা ও মডেল। ১৮ বছরে পা দেয়ার আগেই বোন কেন্ডেল জেনারের সঙ্গে মিলে গড়ে তুলেন নিজেদের পোশাকের ব্র্যান্ড। এরপর খুলে ফেলেন নিজের প্রসাধনী ব্র্যান্ড ‘কাইলি লিপ অ্যান্ড কিটস’। বর্তমানে প্রতিষ্ঠানটির বার্ষিক আয় ৩৩ কোটি মার্কিন ডলার। মাত্র ২১ বছর বয়সেই ১০০ কোটির সম্পত্তির মালিক বনে যান কাইলি।

১৯৯৭ সালের ১০ আগস্ট যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে জন্ম কাইলি জেনারের। তার পুরো নাম কাইলি ক্রিস্টেন জেনার, মা ক্রিস জেনার। মায়ের প্রথম স্বামীর ঘরের সন্তান কিম কার্দাশিয়ানকে কে না চেনে। ২০০৭ সালে মাত্র ১০ বছর বয়সেই টেলিভিশন সিরিজ ‘কিপিং আপ উইথ দ্য কার্দাশিয়ান’ সিরিজের মধ্য দিয়ে টিভি পর্দায় আত্মপ্রকাশ করেন কাইলি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply