মমিনুল হককে নিয়ে কলকাতা পুলিশের ‘মিম’

|

ছবি: সংগৃহীত

জনসচেতনতায় ব্যবহারের জন্য ক্রীড়া তারকাদের বিভিন্ন মুহূর্তের ছবি দিয়ে মিম তৈরি করে থাকে ভারতীয় পুলিশ। এবার এমনই এক মিমের বিষয়বস্তু হয়ে গেলেন মমিনুল হক। বাংলাদেশের টেস্ট অধিনায়ক এবং কিউই পেসার কাইল জেমিসনের ছবি নিয়ে মিম তৈরি করেছে কলকাতা পুলিশ।

মাউন্ট মঙ্গানুই টেস্টে দীর্ঘদেহী পেসার জেমিসনের সামনে দাঁড়ানো মমিনুল হককে অনেক ছোটই দেখা যাচ্ছিল। ছবিটি মুহূর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছিল। টাইগারদের সাবেক কোচ চন্দিকা হাথুরুসিংহেও এই ছবি টুইট করেছিলেন। এবার কলকাতা পুলিশ এই ছবিকে করোনা সতর্কতার কাজে লাগালো। ছবিতে জেমিসনকে বলা হয়েছে ‘করোনার তৃতীয় ঢেউ’ এবং মমিনুলকে দিয়ে ‘মাস্ক ছাড়া রাস্তায়’ বের হওয়া জনগণ বোঝানো হয়েছে।

কলকাতা পুলিশের ফেসবুক পেজে মিমটি পোস্ট করতেই ভাইরাল হয়ে গেছে। এ নিয়ে মিশ্র প্রতিক্রয়াও সৃষ্টি হয়েছে। অনেকেই বলছেন, মমিনুলকে ‘অসচেতন পথচারী’ হিসেবে উল্লেখ করে তাকে অপমান করা হয়েছে। কেউ আবার এতে ‘বডি শেমিং’ খুঁজে পেয়েছেন। অনেকে আবার একে স্রেফ মজা এবং সচেতনতা হিসেবেই গ্রহণ করেছেন। বাংলাদেশের সমর্থকদের একাংশ ছবিটি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। কেউ কেউ ছবিটি সরিয়ে নেয়ারও দাবি জানিয়েছেন।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply