যশোরে তিন জনের শরীরে ওমিক্রন শনাক্ত

|

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টার।

স্টাফ রিপোর্টার:

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে তিন জনের শরীরে ওমিক্রন শনাক্ত হয়েছে। তাদের মধ্যে দুই জন ভারতীয় ও একজন বাংলাদেশি নাগরিক।

বুধবার (১২ জানুয়ারি) যবিপ্রবির জিনোম সেন্টারে বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক জিনোম সিকুয়েন্সিংয়ের মাধ্যমে তাদের শরীরে ওমিক্রন শনাক্ত করেন।

যবিপ্রবির জিনোম সেন্টার থেকে জানানো হয়, ভারতীয় দুই নাগরিকের মধ্যে একজন পুরুষ, যার বয়স ৩০ বছর এবং নারীর বয়স ৪১ বছর। তাদের মধ্যে করোনার তেমন কোনো উপসর্গ নেই। বাংলাদেশি যে নাগরিক আক্রান্ত হয়েছেন বয়স ২৫ বছর। গত তিন দিন ধরে ঠান্ডা, গলা ব্যাথা ছাড়া অন্য কোনো উপসর্গ ছিল না তার। আক্রান্তরা স্থানীয়ভাবে সংক্রমিত হয়েছেন বলে গবেষক দলের ধারণা। গবেষক দলটি জানিয়েছে, ইতোমধ্যে ওমিক্রন শনাক্ত হওয়া তিন জনের বিস্তারিত তথ্য জিআইএসএআইডি ডাটাবেজে জমা দেয়া হয়েছে।

এ বিষয়ে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, ওমিক্রন খুবই দ্রুত সংক্রমনশীল। এ জন্য টিকা গ্রহণ, মাস্ক ব্যবহারসহ কঠোরভাবে করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তিনি জানান, করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রন শনাক্তের কাজটি জিনোম সেন্টারে অব্যাহত থাকবে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply