ডাউনিং স্ট্রিট পার্টি, পার্লামেন্টে ক্ষমা চাইলেন বরিস জনসন

|

করোনাবিধি না মেনে পার্টিতে থাকায় পার্লামেন্টে ক্ষমা চাইলেন প্রধানমন্ত্রী বরিস জনসন।

লকডাউনের মধ্যে গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় অতিথিদের নিয়ে মদ পার্টির আয়োজন করায় জনসম্মুখে ক্ষমা চাইলেন যুক্তরাষ্ট্রের প্রধানমন্ত্রী বরিস জনসন।

বুধবার (১২ জানুয়ারি) ব্রিটেনের পার্লামেন্টে দেয়া এক বক্তব্যে স্বাস্থ্যবিধি না মেনে আয়োজন করা ওই পার্টির জন্য ক্ষমা চান এ ব্রিটিশ প্রধানমন্ত্রী।

তিনি বলেন, মাননীয় স্পিকার, আমি আন্তরিকভাবে দুঃখিত। আমি তাদের কাছেও দুঃখিত যারা গত ১৮ মাস ধরে বিভিন্ন ত্যাগ স্বীকার করেছেন। চলমান তদন্তের ফলাফল কি হবে তা আমি অনুমান করতে পারছি না, তবে আমার উচিত কৃতকর্মের দায়িত্ব নেয়া। ওই পার্টিতে আমি মাত্র ২৫ মিনিট অবস্থান করেছি। আমি ভেবেছিলাম কাজ নিয়ে আলোচনা করা হবে সেখানে।

এর আগে, ২০২০ সালের ২০ মে প্রধানমন্ত্রীর রাষ্ট্রীয় বাসভবন ১০ নং ডাউনিং স্ট্রিটে এক পার্টির আয়োজন করা হয়েছিল। যেখানে উপস্থিত ছিলেন আরও শতাধিক গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় ব্যক্তিবর্গ। অথচ ওই সময় দেশটিতে শিক্ষা প্রতিষ্ঠান, রেস্টুরেন্ট, বার প্রভৃতি বন্ধ রাখাসহ সামাজিক মেলামেশায় কঠোর বিধিনিষেধ ছিল।

লকডাউনের বিধি উপেক্ষা করে এমন আয়োজনের খবর প্রকাশ হওয়ার পর তদন্ত শুরু করে লন্ডন পুলিশ। দেশটিতে চলমান রাজনৈতিক অস্থিরতার মধ্যে প্রধানমন্ত্রীর এমন ঘটনা সামনে আসায় তীব্র সমালোচনার প্রেক্ষিতে পার্লামেন্টে ক্ষমা চাইলেন বরিস।

/এসএইচ




সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply