কুকুর মনে করে বাড়িতে আনলেন বিশাল আকৃতির ইঁদুর!

|

ছবি: সংগৃহীত

কুকুর ভেবে বিশাল বড় এক ইঁদুর বাড়িতে আনলেন যুবক! বাড়িতে লোকজন নেই, তাই একাকীত্ব কাটাতে কুকুর ভেবে কিছুদিন আগে তিনি বাড়িতে নিয়ে এসেছিলেন একটি ইঁদুর! ঘটনাটি ঘটেছে চীনের সাংহাইয়ে। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

ওই যুবক ভেবেছিলেন একা বাড়িতে কিছুটা সময় কাটবে ওই পোষ্যের সঙ্গে। কিন্তু কয়েকদিন পরে যা দেখলেন তা দেখে চোখ কপালে। প্রথম কয়েকদিন থেকেই ছানাটির হাঁটাচলা, ডাক সবকিছুই অস্বাভাবিক লাগতে থাকে। কয়েকদিন যেতেই আসল ব্যাপারটা বুঝতে পারেন তিনি। কুকুর ভেবে যাকে ঘরে এনেছিলেন সেটি আসলে একটি ইঁদুর।

ওই শাবকটি আসলে কোন ধরনের পশু, তা জানতে ওই ব্যক্তি সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করেন। আর এই ছবি পোস্ট করার পর আসল তথ্য জানতে পারলেন তিনি। তাকে জানানো হয়, কুকুর ভেবে যে পশুকে পুষেছেন তিনি, তা আসলে কুকুর নয়। তা একটি ইঁদুর। তিনি জানতে পারেন যে, এটিকে ব্যাম্বু র‍্যাট (Bamboo Rat) বলা হয়। আর তা শুধু চীনেই পাওয়া যায়।

ওই ব্যক্তি জানিয়েছেন, একটি পাহাড়ি এলাকায় ওই প্রাণীটিকে পেয়েছিলেন তিনি। কুকুর ভেবে বাড়িতে নিয়ে এসেছিলেন। পরে অবশ্য আর সেটিকে বাড়িতে রাখেননি তিনি। যেখান থেকে নিয়ে এসেছিলেন সেখানেই ছেড়ে এসেছেন। এই ঘটনার পর তার কুকুর পোষার সখও চলে গেছে বলে জানিয়েছেন তিনি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply