প্রেসিডেন্ট প্রার্থীর প্রতিশ্রুতি, ‘টাক মাথায় চুল গজানোর খরচ দেবে সরকার’!

|

ছবি: সংগৃহীত।

নির্বাচনের আগে অনেক প্রার্থী নানা রকম প্রতিশ্রুতি দেন। তার প্রায় সবগুলোই হয় জনগণের কল্যাণ ও দেশের উন্নয়নের জন্য। তবে দক্ষিণ কোরিয়ার আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী লি জায়ে-মং এর প্রতিশ্রুতি সাড়া ফেলেছে। চুল গজানো জন্য টাক মাথার ব্যক্তিদের সকল খরচ সরকার থেকে দেয়া হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। খবর দ্য গার্ডিয়ানের।

আগামী মার্চে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সেখানে প্রতিদ্বন্দ্বিতা করছেন লি জায়ে-মং। গত সপ্তাহেই নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে লি ঘোষণা দেন, তিনি প্রেসিডেন্ট হলে দেশের জনগণের জন্য একটি বিশেষ স্বাস্থ্যবিমা চালু করবেন। এই স্বাস্থ্যবিমার মধ্যে চুল ঝরে পড়া বা টাক হওয়া ব্যক্তিদের চুলের যত্ন বা চুল গজানোর জন্য যাবতীয় চিকিৎসার খরচ অন্তর্ভুক্ত করা হয়। এরপরই হাসাহাসি শুরু হয় ভোটারদের মধ্যে।

এই ঘোষণা দিতে গিয়ে লি বলেন, দক্ষিণ কোরিয়ার প্রায় এক কোটি মানুষ চুল ঝরে পড়ার সমস্যায় ভুগছেন। চুল গজানোর চিকিৎসায় খরচ অনেক বেশি। অনেক সময় বিদেশ থেকে ওষুধ, চিকিৎসা সরঞ্জাম আমদানি করতে হয়। তাই অনেকেই ইচ্ছা থাকা সত্ত্বেও উচ্চ ব্যয়ে এই চিকিৎসা করাতে পারেন না। তাই আমি প্রেসিডেন্ট হলে তাদের খরচের ভার সরকার থেকে গ্রহণ করা হবে।

টাক সমস্যার ভুক্তভোগী এক ব্যক্তি এ নিয়ে বলেন, মাথায় চুল গজানোর জন্য ছয় মাসের চিকিৎসা, ভালো মানের শ্যাম্পু ও চুলের জন্য ভালো, এমন খাবার কিনতে তিন হাজার ডলারের বেশি খরচ হয়। সরকার এই খরচ বহন করলে ভালোই হবে।

এরই মধ্যে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সাড়া ফেলেছে। তবে বেশিরভাগেরই ভাষ্য, ভোটার টানার জন্য অত্যন্ত সহজ ও সস্তা কৌশল অনুসরণ করেছেন লি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply