৩০০ উইকেটের মাইলফলক ছুঁয়ে যা বললেন বোল্ট

|

ল্যাথামের ডাবল সেঞ্চুরির দিনটিকেও নিজের করে নিয়েছেন বোল্ট। ছবি: সংগৃহীত

ক্রাইস্টচার্চ টেস্টে সুইংয়ের অনুপম পসরা সাজিয়ে ৫ উইকেট তুলে নিয়ে বাংলাদেশ ব্যাটিং লাইনআপকে ধসিয়ে দিয়েছেন বাঁহাতি পেসার ট্রেন্ট বোল্ট। আর এর মাধ্যমেই টেস্টে ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন তিনি। বললেন, ৩০০ উইকেটের মাইলফলক ছোঁয়া মানে বিশাল ব্যাপার।

টেস্ট ক্রিকেটে পেসার ডুয়োর ক্ষেত্রে এখন সবার আগের দিকেই থাকবে বোল্ট-সাউদির নাম। টেস্ট চ্যাম্পিয়নশিপের গদাধারী কিউইদের সাফল্যের পেছনে অন্যতম প্রধান ভূমিকা তাদের পেস ব্যাটারির, যার নেতৃত্বে আছেন সাউদি ও বোল্ট। টিম সাউদি আগেই স্পর্শ করেছেন ৩০০ উইকেটের মাইলফলক। আজ তা অর্জন করলেন ট্রেন্ট বোল্টও। নিউজিল্যান্ডের ইতিহাসে মাত্র ৪র্থ বোলার হিসেবে এই অর্জনে নাম লেখালেন এই বাঁহাতি পেসার। তার আগে আছে কেবল স্যার রিচার্ড হ্যাডলি, ড্যানিয়েল ভেট্টোরি ও টিম সাউদির নাম। তাই এমন মহার্ঘ্য মাইলফলক স্পর্শ করে আনন্দিত হওয়ারই কথা বোল্টের।

৫ উইকেট প্রাপ্তিতে ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করার দিনে বোল্ট বললেন, ৩০০ টেস্ট উইকেট মানেই বিশাল ব্যাপার। এটা একটা বিশেষ মাইলফলক, যেখানে নামগুলোও দুর্দান্ত সব ক্রিকেটারদের। এমন এলিট ক্লাবের সদস্য হওয়াটা বেশ কঠিন ব্যাপার। আমরা আজ উইকেটের পেস ও বাউন্স আদায় করে নিতে পেরেছি। আগামীকালের দিকে তাকিয়ে আছি এখন। এখানের বাতাস ইনসুইং ও আউটসুইংয়ের জন্য অনুকূল। আমরা ভালো ব্যাট করেছি। ৫০০’র বেশি রান করা অবশ্যই বিশেষ। তবে এখনও অনেক কাজই করার বাকি।

আরও পড়ুন: বোল্ট-সাউদির তোপে ফলো অনে বাংলাদেশ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply