কোহলির ইনস্টাগ্রামে এক পোস্টে আয়, ৯৯ ভাগ ভারতীয়ের বার্ষিক আয়ের বেশি

|

ছবি: সংগৃহীত

ভারতের টেস্ট দলের অধিনায়ক ভিরাট কোহলি মানেই দেশটির বর্তমান বিজ্ঞাপন জগতের বড় একটা নাম। আর হবে নাই বা কেন, শুধু সারা ভারত নয়, গোটা বিশ্ব জুড়ে ভিরাটের কোটি কোটি গুণমুগ্ধ ভক্ত রয়েছেন। এতে ভারতীয়দের মধ্যে একটি ইনস্টাগ্রাম পোস্টের ক্ষেত্রে সবথেকে বেশি ‘চার্জ’ করে থাকেন কোহলি।

হুপার’র ২০২১ ইনস্টাগ্রাম ধনীদের যে তালিকা প্রকাশ পেয়েছে তাতে ১৯ তম স্থানে রয়েছেন কোহলি। তবে ভারতীয়দের মধ্যে তিনিই তার প্রতি ইনস্টাগ্রাম বাবদ সবথেকে বেশি টাকা ‘চার্জ’ করেন। এই লিস্টে সবার উপরে রয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ২০২১ সালে তার প্রতি পোস্টের চার্জ ছিল ১,৬০৪,০০০ ডলার। ইনস্টাগ্রামে কোহলির ফলোয়ার সংখ্যা ১৭৭ মিলিয়ন। আর কোহলির প্রতি পোস্টে চার্জ ৬৮০,০০০ ডলার। যা দেশটির ৯৯ শতাংশ নাগরিকের বার্ষিক আয়ের চেয়েও বেশি বলে দাবি ভারতীয় গণমাধ্যমের।

কোহলি ছাড়া একমাত্র ভারতীয় যিনি প্রথম ৫০’এ রয়েছেন তিনি হলেন প্রিয়াঙ্কা চোপড়া। ২৭ নম্বরে রয়েছেন তিনি। প্রিয়াঙ্কা চোপড়া জোনাসের প্রতি পোস্টের চার্জ ৪০৩,০০০ ডলার। সামাজিক যোগাযোগমাধ্যমে তারা প্রমোশনাল পোস্টের মধ্যে দিয়ে ভারতীয়দের মধ্যে সবথেকে বেশি রোজগার করেছেন।

আরও পড়ুন: বিশ্বের দীর্ঘতম নামের নারী, জন্ম সনদ লম্বায় প্রায় ২ ফুট

উল্লেখ্য, ২০২১ সালের সেপ্টেম্বর মাসে প্রথম ভারতীয় হিসেবে ১৫০ মিলিয়ন ইনস্টাগ্রাম ফলোয়ারের সংখ্যা পেরিয়ে গিয়েছিলেন কোহলি।

সংবাদ সূত্র: হিন্দুস্তান টাইমস।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply