পর্যটকদের নৌকার উপর ভেঙে পড়লো পাহাড়, নিহত ৭ (ভিডিও)

|

ছবি: সংগৃহীত

ব্রাজিলের পর্যটকদের নৌকার উপর ভেঙে পড়েছে পাহাড়ের একাংশ। এই দুর্ঘটনায় কমপক্ষে ৭ জন নিহত হয়েছেন। এছাড়া দেশটির দক্ষিণ পূর্বাঞ্চলের এই দুর্ঘটনায় নিখোঁজ রয়েছেন ৩ জন, আহত ৩২। ভয়ানক এই ঘটনাটি ঘটেছে ব্রাজিলের ফুরনাস হ্রদে। প্রকাশ্যে এসেছে শিউরে ওঠা সেই ভিডিও। খবর বিবিসির।

এই ঘটনায় একটি পর্যটক বহনকারী একটি নৌকা ডুবে গেছে এবং অন্যান্য কয়েকটি নৌকাকে রক্ষা করা সম্ভব হয়েছে। ৯ জানুয়ারি স্থানীয় সময় ১১টায় এই দুর্ঘটনাটি ঘটে। উদ্ধারকর্মীরা বিবিসিকে জানিয়েছে, মিনাস গেরাইস প্রদেশে আগের দিন ভারি বৃষ্টিপাত হওয়ায় পাহাড়ের শিলাখণ্ড ভেঙে পড়ার একটি শঙ্কা ছিল। এমনকি দুর্ঘটনার ভিডিওতে এক নারীকণ্ঠকে বলতে শোনা যায়, পাহাড়ের ওই অংশটা ভেঙে পড়বে।

দেখুন পাহাড় ভেঙে পড়ার দৃশ্য

পাথরের কয়েকটি ছোট ছোট টুকরো উপর থেকে খসে হ্রদে পড়তে দেখেন পর্যটকরা। বিষয়টিকে বেশ স্বাভাবিকভাবেই নেন পর্যটকরা। তবে কয়েক সেকেন্ডের মধ্যেই পাহাড়ের বড় একটি অংশ খসে পড়া শুরু করে। পাহাড় থেকে বেশি কিছুটা দূরে থাকা পর্যটক এবং নৌকা চালকরা বিপদের আঁচ পেয়েই পাহাড়ের গা ঘেঁষে হ্রদে থাকা পর্যটকদের নৌকাগুলিকে সরে আসতে বলেন। তবে চোখের পলকে হুড়মুড়িয়ে পর্যটকদের সেই নৌকাগুলোর উপর ভেঙে পড়ে পাহাড়ের একাংশ। তার নিচেই চাপা পড়ে হ্রদে তলিয়ে মৃত্যু হয়েছে বেশ কয়েকজনের। অনেকেই হয়েছেন আহত। নিখোঁজের ঘটনাও ঘটেছে।

আরও পড়ুন: প্রেসিডেন্টের গুলির নির্দেশের পরই কাজাখস্তানে সহিংসতায় ১৫০ জন নিহত


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply