পরিবারের সম্মতিতে বিয়ে করছেন সমকামী ২ বাঙালি নারী!

|

ছবি: সংগৃহীত

সারাজীবন একসঙ্গে থাকার প্রতিশ্রুতি নিয়ে আংটি বদল করলেন দুই বাঙালি কন্যা। পেশায় চিকিৎসক এই দুই বাঙালি কন্যার নাম পারমিতা ও সুরভি। প্রথম দেখাতেই প্রেম হয় তাদের। ১ বছর কোর্টশিপের পর এবার একে অপরকে আজীবনের বন্ধনে জড়িয়ে নিতে চলেছেন। ঘটনাটি ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গে। খবর হিন্দুস্থান টাইমসের।

ভারতে সমকামী সম্পর্কে আইনি বাধা নেই। তবে এখনও মেলেনি আইনি স্বীকৃতি। পারমিতা ও সুরভির মতে, তাদের সম্পর্ককে পরিবার ও ঘনিষ্ঠজনদের সামনে স্বীকৃতি দিতে চাইছেন তারা। তাদের এই সিদ্ধান্তে সমর্থন জানিয়েছে পরিবার। নিজেদের স্বীকৃতিকে সরকারি বৈধতা থেকেও বেশি গুরুত্বপূর্ণ মনে করেন পারমিতা ও সুরভি।

পারমিতা বলেন, ২০১৩ সাল থেকে বাবা জানতেন আমি নারীদের প্রতি আকৃষ্ট। সম্প্রতি আমি মাকে বিষয়টি জানাই। তিনি প্রথমে চমকে গেলেও পরে সুরভির কথা শুনে আমাদের সম্পর্ক মেনে নেন। কারণ তিনি আমাকে সুখী দেখতে চান।

সুরভি বলেন, আমি কখনও বলবো না বাড়িতে আমাদের সম্পর্ক নিয়ে লড়াই করতে হয়েছে। তারা আগে থেকেই আমার পছন্দ সম্পর্কে জানতেন। আমি পারমিতার কথা বাড়িতে জানালে ওরা খুব খুশি হন।
আরও পড়ুন: প্রেমে প্রত্যাখ্যান; মনের কষ্টে ৬৭ বছর গোসল করেননি বৃদ্ধ!
পেশায় মনোরোগ বিশেষজ্ঞ সুরভির মতে, সমাজ কী ভাববে তা চিন্তা করার আগে নিজের পছন্দ-অপছন্দ নিজেকে স্বীকার করতে হবে। অন্যের সামনে তা স্বীকার করার সাহস রাখতে হবে। এমন অনেক মানুষ আমার কাছে আসেন যারা নিজেদের যৌন অভিযোজন নিয়ে সোচ্চার না হতে পেরে দ্বৈত জীবনযাপনে বাধ্য হন। সমর্থন না পেয়ে মুখোমুখি হন মানসিক সমস্যার।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply