লিটনের ক্যাচ মিস, ১ বলে ৭ রান দিলো বাংলাদেশ (ভিডিও)

|

ছবি: সংগৃহীত

যে বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরার কথা সেই বলেই ৭ রান তুলে নিয়েছেন নিউজিল্যান্ডের ওপেনার উইল ইয়ং। মূলত তাকে জীবনদান দেয়ার সঙ্গে ৭ রান ফ্রি-তে দিয়েছে বাংলাদেশ দল।

মূলত, প্রথমে ইয়ংয়ের ক্যাচ ফেলে তাকে জীবনদান, তারপর ওভার-থ্রো। সব মিলিয়ে উইল ইয়ং-এর ক্ষেত্রে বিখ্যাত প্রবাদ ‘রাখে আল্লাহ, মারে কে’ বলতেই হবে।

লাঞ্চের পর প্রথম ওভারেই ঘটনাটি ঘটে। তখন নিউজিল্যান্ডের ৯২ রানে কোনো উইকেট পড়েনি। ইবাদত হোসেনের করা সেই ওভারের শেষ ডেলিভারিতে ইয়ং অফ স্ট্যাম্পের বাইরের বলটি স্লিপের দিকে ঠেলে দেন। দ্বিতীয় স্লিপে থাকা লিটন দাস ক্যাচটি মিস করেন। এতে ৩ রান নেন ইয়ং এবং ল্যাথাম।

এরপর সেই বলটি ওভার থ্রো করেন নুরুল হাসান। যার ফলে চার হয়ে যায়। ইবাদত বলটি ধরার চেষ্টা করেও ব্যর্থ হন। মোট ৭ রান হয় ওই ওভারে। ইবাদতের সেই ওভারের প্রথম ৫টি বলে কিন্তু কোনো রান হয়নি। নিউজিল্যান্ডের প্রথম উইকেট ফেলার বড় সুযোগ পেয়ে, সেটা হেলায় হারায় বাংলাদেশ। আর ক্যাচটি হলে ২৬ রানেই আউট হয়ে যেতে পারতো ইয়ং। শেষ পর্যন্ত ৫৪ রান করে আউট হন নিউজিল্যান্ডের এই ওপেনার।

এর আগে ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় ম্যাচে টসে জিতে নিউজিল্যান্ডকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। ব্যাট করতে নেমে ক্যারিয়ারের ১৩তম সেঞ্চুরি তুলে নেন ল্যাথাম, যা বাংলাদেশের বিপক্ষে তার তৃতীয়। তিনি ১৮৬ রানে ও ডেভন কনওয়ে অপরাজিত আছেন ৯৯ রানে। দু’জনে মিলে ২০১ রানের জুটি গড়েছেন। একজনের সামনে ডাবল আর আরেকজনের সামনে সেঞ্চুরির হাতছানি; আর বাংলাদেশের সামনে রান পাহাড়ে চাপে পড়ার শঙ্কা! প্রথম দিন শেষে নিউজিল্যান্ডের স্কোর ১ উইকেটে ৩৪৯ রান। প্রথম দিনের বিস্তারিত পড়তে এখানে ক্লিক করুন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply