কৃমিনাশক ওষুধ খেয়ে ১৭ শিক্ষার্থী অসুস্থ

|

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গায় কৃমিনাশক ওষুধ খেয়ে ১৭ শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। সোমবার দুপুরে দামুড়হুদা উপজেলার জয়রামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। পরিস্থিতি বেগতিক দেখে স্কুল কর্তৃপক্ষ বিদ্যালয় বন্ধ ঘোষণা করে দেন।

বিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, কয়েকদিন আগে শিক্ষার্থীদের খাওয়ানোর জন্য দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে কৃমিনাশক ট্যাবলেট সরবরাহ করা হয়। সোমবার সকালে স্কুলে আসার পর শিক্ষার্থীদের হাসপাতাল থেকে সরবরাহকৃত ওই কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হয়।
এরপর পরই একে একে অসুস্থ হয়ে পড়ে বিদ্যালয়ের ১৭ শিক্ষার্থী। তাদেরকে দ্রুত দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করা হয়।
এদিকে অসুস্থতার খবর পেয়ে শিক্ষার্থীদের অভিভাবকরা বিদ্যালয় প্রাঙ্গনে জড়ো হতে থাকলে বিদ্যালয় কর্তৃপক্ষ তড়িঘড়ি করে বিদ্যালয় বন্ধ করে দেন।

খবর পেয়ে দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল আলম বিদ্যালয়টি পরিদর্শন করেন। দুপুরে তিনি হাসপাতালে ভর্তি শিক্ষার্থীদেরকে দেখতে যান এবং তাদের চিকিৎসার খোঁজখবর নেন।

দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু হেনা মোহাম্মদ জামাল জানান, খালি পেটে কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানোর কারণে গণহিস্ট্রোরিয় আক্রান্ত হয়েছে শিক্ষার্থীরা। তবে আতঙ্কের কিছু নেই। আক্রান্তরা সবাই শঙ্কামুক্ত।









Leave a reply