ক্রাইস্টচার্চে ইতিহাস গড়তে পারবে টাইগাররা!

|

ছবি: সংগৃহীত।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে আগামীকাল মুখোমুখি হবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। এই ম্যাচে ইতিহাসের সামনে দাঁড়িয়ে বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষে ড্র করতে পারলেও গেল ২১ বছরে যা হয়নি তাই করতে পারবে বাংলাদেশ। তাসমান পাড়ে প্রথমবারের মত সিরিজ জয়ের হাতছানি টাইগারদের সামনে।

২০০১ থেকে এখন পর্যন্ত গেল নিউজিল্যান্ডের মাটিতে ৬ সিরিজ খেলেছে বাংলাদেশ। বরাবরই সঙ্গী ছিল হতাশা। ম্যাচের হিসেবে ১০ম বারের চেষ্টায় এবারই সাফল্য পেয়েছে টাইগাররা। সিরিজের প্রথম ম্যাচে পরিণত ক্রিকেটে বাংলাদেশ শুধু রেকর্ডের পাতায় পরিবর্তন আনেনি বরং বিশ্ব ক্রিকেটে ভিন্ন বার্তা দিয়েছে মুমিনুল হকের দল।

আগের ৫ সিরিজের ৫টিতেই হোয়াইটওয়াশ হওয়া দলটি এবার স্বপ্ন দেখতেই পারে সিরিজ জয়ের। ২ ম্যাচ সিরিজের ১ম টিতে এগিয়ে আছে টাইগাররা। ক্রাইস্টচার্চ টেস্টে হার এড়াতে পারলেই প্রথমবারের মতো নিউজিল্যান্ডের মাটিতে কোনো সিরিজ জয়ের ইতিহাস গড়বে বাংলাদেশ।

বাংলাদেশ দলের পেসার তাসকিন আহমেদ বলেন, কালকের ম্যাচ জয়ের ব্যাপারে আমরা আশাবাদী। সবার মানসিকতা ও প্রস্তুতি মিলিয়ে আমরা ভালো অবস্থানে আছি। আমরা আমাদের সেরাটা দেব। জয়ের জন্যই খেলবো।

মাইন্ট মঙ্গানুইতে ব্যাটিং-বোলিং ও ফিল্ডিং ৩ ডিপার্টমেন্টেই আধিপত্য দেখিয়ে ৮ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ। তবে ক্রাইস্টচার্চে খুব একটা মানিয়ে নেওয়ার সুযোগ পায়নি মুশফিক-মুমিনুলরা।

ক্রাইস্টচার্চের ওয়েদার নিয়ে তাসকিনের ভাষ্য, গতকাল বৃষ্টির জন্য আমদের ট্রেনিং সেশন হয়নি। তবে জিম সেশন করেছি। আজকের ট্রেনিংটা অনেক ভালো ছিল। এখানে অনেক ঠান্ডা। আর বাতাসটাও একটু বেশি।

সিরিজের প্রথম টেস্ট হারের ক্ষতে প্রলেপ দিতে দৃঢ় প্রতিজ্ঞ নিউজিল্যান্ড। যেখানে বাংলাদেশের প্রতিপক্ষ সেখানকার ঠান্ডা আর ঘাসের উইকেট।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply