ভারতের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করলো তালেবান

|

ছবি: সংগৃহীত।

​​​​​​​ইসলামিক এমিরেটস অব আফগানিস্তানে ওষুধের চালান পাঠিয়েছে ভারত। তালেবান সরকার শুক্রবার (৭ জানুয়ারি) এই তথ্য নিশ্চিত করেছে। জাতিসংঘ এরই মধ্যে হুঁশিয়ার করে দিয়েছে তীব্র শীতে সেখানকার লাখ লাখ লোকের চরম মানবিক সঙ্কট আরও তীব্র হবে।

ভয়েস অব আমেরিকার প্রতিবেদনে বলা হয়, কাবুল বিমানবন্দর কর্তৃপক্ষ সাহায্য প্যাকেজটি পাওয়ার পর তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ টুইটার বার্তায় জানান, ইসলামিক আমিরাত এই মানবিক সাহায্য ও সহায়তার জন্য ভারতের কাছে কৃতজ্ঞ।

ভারতের পররাষ্ট্র দফতর এক বিবৃতিতে জানায়, শুক্রবারে তৃতীয় চালানে পাঠানো হয় জীবন রক্ষাকারী এসব ওষুধ। ভারত ইতোমধ্যেই ৫ লাখ ডোজ ভ্যাকসিন সরবরাহ করেছে এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার মাধ্যমে কাবুলকে এক দশমিক ৬ টন চিকিৎসা সামগ্রী পাঠিয়েছে।

আরও পড়ুন: কাতারের ব্যতিক্রমী লাল তালিকায় বাংলাদেশ

ভারত আগামী সপ্তাহগুলোতে আরও ওষুধ ও খাদ্য সামগ্রী পাঠানোর প্রতিশ্রুতি ব্যক্ত করেছে। ভারতের মন্ত্রণালয় জানিয়েছে, ভারত আফগান জনগণের সঙ্গে বিশেষ সম্পর্ক অব্যাহত রাখতে এবং মানবিক সহায়তা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ। এ ছাড়া দিল্লি আফগানিস্তানকে ৫০ হাজার টন গম দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করে এবং পাকিস্তানকে তাদের অঞ্চলের ভেতর দিয়ে গমের চালান সরবরাহের অনুমতি দেয়ার অনুরোধ জানিয়েছে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply