অ্যাশেজে প্রতিপক্ষের সাথে বন্ধুসুলভ আচরণ পারফরমেন্সে প্রভাব ফেলে: ওয়ার্ন

|

ছবি: সংগৃহীত।

মাঠে প্রতিপক্ষের সাথে বন্ধুত্বপূর্ণ আচরণ থাকলে পারফরমেন্সে তার প্রভাব পড়ে। তাই পতিপক্ষ দলের সাথে প্রয়োজনের বেশি বন্ধুত্বসুলভ না হওয়ার পরামর্শ দিয়েছেন সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার শেন ওয়ার্ন।

চলমান অ্যাশেজ সিরিজে প্রায়ই ক্যামেরায় ধরা পড়েছে অজি ও ইংলিশদের বন্ধুত্বপূর্ণ কথোপকথন। যা নিয়ে সমালোচনার ঝড় উঠেছে ধারাভাষ্য কক্ষ থেকে। সাবেক অজি ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্ট মাঠে এমন আচরণে ওয়ার্নকে উদ্দেশ্য করে জিজ্ঞাসা করেন, ‘খেলোয়াড়রা একে অপরের সাথে বেশি বন্ধুসুলভ হয়ে পড়ছে নাকি!’ যার উত্তরে ওয়ার্ন বলেন, এটি প্রয়োজনের চেয়ে বেশি বন্ধুসুলভ, যা খেলোয়াড়দের পারফরমেন্সে প্রভাব ফেলতে পারে।

ওয়ার্ন বলেন, মনে করেন আপনার প্রতিপক্ষ দলের কোনো খেলোয়াড়ের সাথে বন্ধুসুলভ সম্পর্ক রয়েছে। এরপর তার বিপক্ষে আপনি যখন বল করতে যাবেন, তখন মনে মনে ভাববেন প্রতিপক্ষ খেলোয়াড় একজন ভালো লোক। ফলে তার উইকেট শিকারের ব্যাপারে আপনার আগ্রাসনের অভাব দেখা দিবে। আমি যখন বল করতাম, তখন চেষ্টা করতাম প্রতিপক্ষ খেলোয়াড় যেন আমাকে ঘৃণা করে।

এমন মন্তব্য বিবেচনা করতে গিয়ে সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন বলেন, আমার মনে হয় আমাদের সময় আর এখনকার সময়ের মধ্যে অনেক পার্থক্য আছে। এখন খেলোয়াড়রা বিভিন্ন ফ্রাঞ্চাইজিতে খেলার সুবিধার্থে একসাথে অনেক সময় পাড় করে। যা তাদের মধ্যে একটি বন্ধুসুলভ আচরণ তৈরি করে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply