চুল কাটতে গিয়ে তরুণীর মাথায় থুতু ছিটিয়ে কারাগারে হেয়ার স্টাইলিস্ট

|

ছবি: সংগৃহীত

চুলের পরিচর্যার জন্য পানি না পাওয়া গেলে তবে থুতু দিয়ে কীভাবে চুলের যত্ন নেয়া যায় শিখিয়ে বিপাকে পড়েছেন এক হেয়ার স্টাইলিস্ট। ভারতের বিখ্যাত হেয়ার স্টাইলিস্ট জাভেদ হাবিব তার একটি ওয়ার্কশপে ঘটিয়েছেন এমন ঘটনা। এতে সামাজিক যোগাযোগমাধ্যমে তার সমালোচনা হলেও শেষ রক্ষা হয়নি। গ্রেফতার হয়েছেন পুলিশের হাতে। খবর সংবাদ প্রতিদিনের।

প্রতিবেদন সূত্রে জানা যায়, হাবিবের ওয়ার্কশপে গিয়েছিলেন পূজা গুপ্তা নামের এক তরুণী। যিনি নিজেও একটি পার্লারের মালিক। সেখানে নানা পরামর্শ দেয়ার মাঝে পূজাকে মঞ্চে ডেকে নেন হাবিব। জানান যে চুলের যত্ন নেয়ার একটি ‘ডেমো’ দেখাবেন। পূজাও খুশি মনে মঞ্চে উঠে হাবিবের কথা মতো বসে পড়েন চুল কাটার সিটে। যথারীতি কাজ শুরু করেন হাবিবও। কিন্তু কিছুক্ষণ পরই সেই তাল কেটে যায় যখন হাবিব তার মাথায় থুতু দেয়া শুরু করে।

এ বিষয়ে পরবর্তীতে সামাজিক যোগাযোগমাধ্যমে পূজা লিখেন, আমার চুল শ্যাম্পু করা ছিল না। উনি কাটতে কাটতে ঠিক আমার চুলের মাঝখানে থুতু ছেটালেন। তারপর বললেন, এই থুতুতে প্রাণ আছে।

মূলত হাবিব ওয়ার্কশপের সবাইকে পানির অভাব হলে চুলের যত্ন কীভাবে নিতে হবে তা শেখানোর চেষ্টা করেন। কিন্তু বিষয়টি হওয়ার পরই পূজা সেখান থেকে উঠে আসেন। এতটা গা ঘিনঘিনে ব্যাপার তার সহ্য হয়নি। এই তিক্ত অভিজ্ঞতা থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে পূজা এও জানিয়েছেন যে তিনি রাস্তার ধারে সেলুনে গিয়ে চুল কাটবেন, তবু কোনোদিন আর হাবিবের কাছে যাবেন না।

মহিলার চুলে থুতু দেয়ার ভিডিওটি ভাইরাল হতেই চাপে পড়ে ক্ষমা প্রার্থনা করে জাভেদ হাবিব। বিষয়টি উদ্দেশ্যপ্রণোদিত ছিল না বলেই আত্মপক্ষ সমর্থনে বলছেন তিনি। কিন্তু তাতে বিতর্কে শেষ হয়নি। ভারতের জাতীয় মহিলা কমিশন বিষয়টি অত্যন্ত গুরুতর অপরাধ বলেই মনে করছে।

মহিলা কমিশনের চেয়ারপারসন রেখা শর্মা উত্তরপ্রদেশ পুলিশের ডিজির কাছে চিঠি লিখে দাবি জানিয়েছেন, ভাইরাল ভিডিওতে যা দেখা যাচ্ছে, তার দ্রুত তদন্ত করে নিয়ে কড়া ব্যবস্থা গ্রহণ করা হোক। এই আবেদন পেয়েই হাবিবের বিরুদ্ধে এফআইআর দায়েরে দ্রুত পদক্ষেপ নেয় পুলিশ। গ্রেফতার করা হয় বিখ্যাত হেয়ার স্টাইলিস্টকে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply