বিমানে ওঠার আগে নেগেটিভ, নামার পরই ১২৫ যাত্রীর করোনা পজেটিভ

|

ছবি: সংগৃহীত।

ওমিক্রনে কাবু পুরো বিশ্ব। দিন যতই যাচ্ছে, সারা বিশ্বে শনাক্তের সংখ্যা বাড়াচ্ছে করোনাভাইরাসের এ ধরন। এমন পরিস্থিতির মধ্যেই এমন এক খবর সামনে এসেছে, যেটি হলো ইতালি থেকে ভারতের পাঞ্জাবের অমৃতসরে পৌঁছনো এক আন্তর্জাতিক চাটার্ড বিমানের ১২৫ জন যাত্রীর শরীরে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত সবাইকে আইসোলেশনে রাখা হবে। এই ঘটনাকে কেন্দ্র করে পুলিশকর্মী ও বিমানবন্দর কর্মীদের সাথেও ঝগড়ায় জড়িয়ে পড়েন যাত্রীরা।

ভারতের সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়, বিমানটির যাত্রীদের দাবি, ইতালি থেকে বিমানে ওঠার আগে যখন পরীক্ষা করা হয়েছিল, তখন তাদের রিপোর্ট কোভিড নেগেটিভ ছিল। তারা বুঝতে পারছেন না, কী করে ভারতে পৌঁছে তাদের পরীক্ষার ফল পজেটিভ হয়ে গেল।

আরও পড়ুন: করোনা টিকায় আপত্তি; সন্তানদের ‘অপহরণ’ করলেন মা!

বিমানবন্দরের পক্ষ থেকে জানানো হয়, সংক্রমিত যাত্রীদের আইসোলেশনে রাখা হবে। তবে হোম আইলোলেশন নাকি কোনো আইসোলেশন সেন্টারে রাখা হবে তাদের, তা এখনো জানা যায়নি। বিমানটিতে মোট ১৭৯ জন যাত্রী ছিলেন বলে জানা গেছে।

এদিকে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ৯২৮ জন। যা আগের দিনের দেড়গুণেরও বেশি। পটিজিভিটি রেট রাতারাতি বেড়েছে ৬.৪৩ শতাংশ। এটাও আগের দিনের থেকে প্রায় ৪০ শতাংশ বেশি।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply