ভালো লাগা থেকেই ১১ বার টিকা নিয়ে ১২ বারের বেলায় খেলেন ধরা!

|

ছবি: সংগৃহীত।

‘সরকার টিকা চালু করে খুবই ভালো কাজ করেছে, আমার টিকা নিতে ভালো লাগে’- এই চিন্তা থেকেই ১ বছরে ১১ বার টিকা নিলেন এক ব্যক্তি। শেষে ধরাও খেয়েছেন। করোনাভাইরাস মহামারি মোকাবিলায় বিশ্বের বেশিরভাগ দেশেই করোনার দুই ডোজ টিকা প্রয়োগের পাশাপাশি চলছে বুস্টার ডোজ দেয়ার কাজও। তবে ভারতের এক বৃদ্ধ দাবি করেছেন, তিনি এক বছরে ১১ বার করোনার টিকা নিয়েছেন। এতে করে উপকারও পেয়েছেন বলেও দাবি করেছেন তিনি।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ওই বৃদ্ধের এমন দাবিতে চাঞ্চল্য ছড়িয়েছে। এমনকি এ বিষয়ে তদন্তও শুরু করেছে স্থানীয় পুলিশ। প্রতিবেদনে বলা হয়েছে, ১১ বার করোনা টিকা নেয়া ওই বৃদ্ধের নাম ব্রহ্মদেব মন্ডল। ৮৪ বছর বয়সী ব্রহ্মদেবের বাড়ি বিহার রাজ্যের মাধেপুরা জেলার চাউসা এলাকায়। তার ১১ বার টিকা নেয়ার ঘটনা সামনে আসতেই বিহারের রাজ্য স্বাস্থ্য দপ্তর তদন্ত শুরু করেছে।

ব্রহ্মদেব মন্ডল যখন ১২তম বার টিকা নিতে গিয়েছিলেন, তখনই বিষয়টি নজরে আসে স্বাস্থ্যকর্মীদের। এরপরই পুরো বিষয়টি জানাজানি হয়। জানা যায়, ব্রহ্মদেবের একটির পর একটি কোভিড টিকা নেয়ার ইচ্ছা ছিল। তার এই ইচ্ছা পূরণে তিনি নিজের পরিবারের সদস্য ও আত্মীয়দের পরিচয়পত্র ব্যবহার করতেন। সেই কার্ড ও তাদের ফোন নম্বর দিয়ে তিনি টিকা কেন্দ্রে যেতেন। আর এই কৌশলেই এতবার টিকা পেয়েছেন ব্রহ্মদেব।

আরও পড়ুন: ক্যামেরায় ধরা পড়ল ‘নগ্ন এলিয়েনের’ ছবি!

কিন্তু এতবার টিকা নেয়ার পরও শারীরিক কোনো অসুস্থতা বাঁ কোনো ধরনের সমস্যার সম্মুখীন হননি তিনি। তিনি বলেন, সরকার টিকা চালু করে খুবই ভালো কাজ করেছে। টিকা নিতে আমার ভালো লাগে। বৃদ্ধের দাবি, করোনা টিকা নেয়ার পর প্রতিবারই তিনি শারীরিকভাবে একটু সুস্থ বোধ করেন। আর এ কারণেই টিকা নিতে বার বার ছুটে যান তিনি। ডাক বিভাগের সাবেক কর্মী ব্রহ্মদেব গত বছরের ফেব্রুয়ারি মাস থেকে টিকা নেয়া শুরু করেন।

এরপর ফেব্রুয়ারি, মার্চ, মে, জুন, জুলাই, আগস্ট মাস পর্যন্ত প্রতি মাসে এক বা একাধিক টিকা নিয়েছেন তিনি। তবে সেপ্টেম্বরে টিকা নিয়েছে তিন বার।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply