দুই দশক পালিয়ে থেকে গুগল ম্যাপে ধরা পড়লেন গ্যাংস্টার

|

ডানে দাঁড়িয়ে থাকা লোকটিই সেই ইতালিয়ান গ্যাংস্টার, আর এই ছবিটিই পাওয়া যায় গুগল স্ট্রিট ম্যাপে। ছবি: সংগৃহীত

দুই দশক পালিয়ে বেড়ানোর পর গুগল ম্যাপে ধরা পড়লেন ইতালিয়ান গ্যাংস্টার গিওয়াচিনো গামিনো। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত এই ৬১ বছর বয়সী মাফিয়া সম্রাটকে আটক করা হয়েছে স্পেনের গ্যালাপাগার নামক জায়গা থেকে। এখানে তিনি ম্যানুয়েল নামে পরিচিত ছিলেন।

গুগল স্ট্রিট ভিউয়ের একটি ছবিতে দেখা যায়, পলাতক ও ‘মোস্ট ওয়ান্টেড’ এই ইতালিয়ান মাফিয়ার সদৃশ এক লোক ‘এল হুয়ের্তো দে মানু’ নামক একটি মুদি দোকানের সামনে দাঁড়িয়ে কথা বলছেন। তৎক্ষণাৎ শুরু হয় তদন্ত। পুলিশ এরপর মুদি দোকানটির কাছেই ‘কোকিনা দে মানু’ নামের একটি বন্ধ হয়ে যাওয়া রেস্তোরাঁর ফেসবুক পেজের সন্ধান পায়, যে পেজে শেফের সাজে এই গ্যাংস্টারের ছবি পোস্ট করা ছিল। গালে একটি দাগ থেকেই শনাক্ত করা সহজ হয় গামিনোকে। আর সেই রেস্তোরাঁর মেন্যুতেও ছিল সিসিলিয়ান বিভিন্ন খাবার।

এরপর, গত ১৭ ডিসেম্বর গ্রেফতার হন ইতালিয়ান গ্যাংস্টার গিওয়াচিনো গামিনো। তবে গতকাল (৫ জানুয়ারি) স্প্যানিশ সংবাদ মাধ্যম লা রিপাবলিকায় প্রকাশিত হয় এই খবর। বিবিসিতে প্রকাশিত খবর হতে জানা যায়, গ্রেফতার হওয়ার পর হতবাক গামিনো পুলিশকে জিজ্ঞেস করেন, আমাকে কীভাবে খুঁজে পেলে? আমি তো নিজ পরিবারের সাথেই যোগাযোগ করি না গত ১০ বছর!

রোমের কারাগার থেকে ২০০২ সালে পালিয়েছিলেন খুনের অভিযোগে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত এই মাফিয়া। স্টিড্ডা নামের সিসিলিয়ান মাফিয়া গ্রুপের সদস্য ছিলেন ইতালির মোস্ট ওয়ান্টেড এই গ্যাংস্টার।

আরও পড়ুন: ‘কিম জং উন, বেজন্মা’ গ্রাফিতি, মূলহোতাকে ধরতে হাতের লেখা সংগ্রহ করছে সরকার


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply