দুর্ঘটনায় আহত মালিক, পুলিশকে ডেকে আনলো কুকুর!

|

ছবি: সংগৃহীত।

প্রভুভক্ত প্রাণী হিসেবে বরাবরই কুকুরের নাম আসে সবার আগে। এবার আরও একটি ঘটনা এর সত্যতা প্রমাণ করলো। গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছেন এক ব্যক্তি ও তার সঙ্গী। এগিয়ে আসার মতো আশপাশে যখন কেউ ছিল না তখন এই পরিস্থিতিতে বসে থাকেনি মালিকের পোষা কুকুর। পথ চিনিয়ে পুলিশকে নিয়ে হাজির হয়েছে ঘটনাস্থলে। এতে প্রাণে বেঁচেছেন ওই দু’জন। আর রীতিমতো নায়কের তকমা পেয়েছে ‘টিন্সলে’ নামের কুকুরটি। গাড়ি দুর্ঘটনাটি ঘটে সোমবার (৩ জানুয়ারি) রাতে যুক্তরাষ্ট্রের নিউ হ্যাম্পশায়ার অঙ্গরাজ্যে।

এএফপির প্রতিবেদনে বলা হয়, ঘটনাস্থলের পাশের মহাসড়কে নেমে গাড়িচালকদের নজর কাড়ার চেষ্টা করে টিন্সলে। সফলও হয়। বিষয়টি পুলিশের নজরে এলে কুকুরটিকে ধরার চেষ্টা করে তারা। তবে পুলিশ সদস্যদের এড়িয়ে পার্শ্ববর্তী ভেরমন্ট অঙ্গরাজ্যর দিকে দৌড়াতে থাকে সে। পিছু নিয়ে দেখা যায়, রাস্তার ধারে পড়ে আছে গাড়িটি।

পুলিশ দেখতে পায়, দুমড়েমুচড়ে যাওয়া গাড়ি থেকে ছিটকে পড়েছেন দু’জন। তাদের উদ্ধার করে চিকিত্সা দেয়া হয়। টিন্সলের মালিক ক্যাম লন্ড্রি এখন মোটামুটি সুস্থ আছেন। প্রিয় কুকুরের এমন বুদ্ধিদীপ্ত আচরণকে অলৌকিক ঘটনা বলে আখ্যায়িত করেছেন তিনি।।

আরও পড়ুন: সৌদি আরবে চলছে উটের সৌন্দর্য প্রতিযোগিতা

টিন্সলেকে জনপ্রিয় কুকুর চরিত্র ‘ল্যাসি’র সাথে তুলনা করেছেন পুলিশ কর্মকর্তা ড্যানিয়েল বালদাসারে। গল্পের কুকুর ল্যাসিকে নিয়ে নির্মাণ হয়েছে চলচ্চিত্র, এমনকি টেলিভিশন ধারাবাহিকও। এসব গল্প-সিনেমায় লোকজনকে প্রাণে বাঁচাতে দেখা যায় কুকুরটিকে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply