করোনা আক্রান্ত নার্সের জ্ঞান ফেরালো ভায়াগ্রা

|

ছবি: সংগৃহীত

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন একজন নার্স। তার শারীরিক অবস্থা অত্যন্ত খারাপ থাকায় শেষ ৭২ ঘণ্টা ভেন্টিলেশনেই ছিলেন। কিন্তু তারই সহকর্মী এক নার্সের ভুলে মহাসঙ্কট থেকে মুক্ত হয়ে তিনি এখন সুস্থতার পথে। করোনায় আক্রান্ত ওই নার্স বিগত ২৮ দিন ধরে কোমায় থাকার পর এখন অনেকটাই সুস্থ। খবর ব্রিটেনের সংবাদ মাধ্যমের দ্য টাইমসের।

কী এমন ভুল করেছিলেন তার সহকর্মী? আসলে একদিন ভুল করে ওষুধ ভেবে তাকে ভায়াগ্রা দিয়ে দেন সেই সহকর্মী। এরপরই ঘটে যায় চমৎকার। কোমা থেকে স্বাভাবিক হয়ে যান তিনি।

ঘটনাটি ব্রিটেনের। ওই দেশের একটি হাসপাতালে কোভিড রোগীদের মধ্যেই কাজ করতেন মনিকা আলমেইদা। কিন্তু তিনি করোনায় আক্রান্ত হন। অক্সিজেন লেভেল ক্রমাগত কমে আসছিল এবং কোমায় চলে যান। সকলেই যখন আশা ছেড়ে দিচ্ছিলেন তখনই ঘটে মিরাকল। ভুল করেই ভায়াগ্রা দেয়া হয় তাকে। আর এই ভায়াগ্রার সাহায্যে নতুন জীবন পেলেন মনিকা। শরীরে অক্সিজেনের মাত্রা দ্রুত বাড়তে থাকে। এবং ধীরে ধীরে চিকিৎসায় সাড়া দিতে থাকেন মনিকা।

আরও পড়ুন: ১০ হাজার মৌমাছি নিয়ে প্রেসিডেন্ট ভবনের সামনে বিক্ষোভ

সুস্থ হওয়ার পর নার্স মনিকা বলেন, আমার যখন জ্ঞান ফিরে তখন চিকিৎসকেরা আমাকে জানান যে ভায়াগ্রার সাহায্যে আমার জ্ঞান ফিরেছে৷ প্রথমে আমার বিশ্বাস হয়নি, ভাবলাম ওরা মজা করছে। কিন্তু ওরা বলে, সত্যিই আমাকে ভায়াগ্রার ডোজ দেয়া হয়েছে।

প্রসঙ্গত, করোনা চিকিৎসায় এর আগেও ভায়গ্রার ব্যবহার করা হয়েছিল আমেরিকায়। কিন্তু পরবর্তী সময় যা বাতিল করা হয় অন্যান্য উপসর্গ দেখা দেয়ায়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply