তিন হাজার লিটার মদ খালে ফেলে দিলো তালেবান (ভিডিও)

|

ছবি: সংগৃহীত।

আফগানিস্তানে মদ পান বা বিক্রির বিরুদ্ধে কঠোর অভিযান চালাচ্ছে তালেবান। এরই অংশ হিসেবে সম্প্রতি একটি অভিযানে তিন হাজার লিটার মদ জব্দ করেছে আফগানিস্তানের গোয়েন্দা সংস্থা জেনারেল ডিরেক্টরেট অব ইন্টেলিজেন্স (জিডিআই)। জব্দকৃত সেই মদ রাজধানী কাবুলের একটি খালে ফেলে দিয়েছে তালেবান। খবর এনডিটিভির।

রোববার (১ জানুয়ারি) এ বিষয়টি প্রকাশ করে জিডিআই। এ নিয়ে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে টুইটারে। সেখানে দেখা যাচ্ছে, ড্রামে করে জব্দকৃত মদগুলো খালের পানিতে ফেলে দিচ্ছেন তালেবানের গোয়েন্দা সংস্থার সদস্যরা। মদ বিক্রির অপরাধে তিনজন ব্যবসায়ীকেও আটক করা হয়েছে বলে জানানো হয়। তবে এই মদ কবে জব্দ করা হয়েছে বা কবে নাগাদ খালে ফেলে দেয়া হলো, সে সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করা হয়নি।

রোববার টুইটারে পোস্ট হওয়া গোয়েন্দা সংস্থার ভিডিও ফুটেজে একজন গোয়েন্দা কর্মকর্তা বলেন, ‘মদ তৈরি ও বিক্রি থেকে অবশ্যই মুসলমানদের বিরত থাকতে হবে।’

উল্লেখ্য, তালেবানের পূর্ববর্তী সরকারের আমলেও মদ পান ও বিক্রি নিষিদ্ধ ছিল আফগানিস্তানে। তবে এ বিষয়ে আরও কঠোর অবস্থানে আছে তালেবান। রাষ্ট্রীয় ক্ষমতা দখলের পর থেকেই এ নিয়ে একাধিক অভিযান চালিয়েছে তালেবান।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply