মানিকগঞ্জে একই পদে লড়ছেন, সহোদর ও চাচা-ভাতিজা

|

মানিকগঞ্জের দৌলতপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে একই পদে লড়ছেন সহোদর ও চাচা-ভাতিজা। এ ঘটনায় এলাকায় সৃষ্টি হয়েছে আলোচনা। ভোটারদের মাঝেও চলছে নানা আলোচনা সমালোচনা। এক পরিবারের হয়েও ভোটের মাঠে কেউ কাউকে ছাড় দিতে নারাজ।

শেষ মুহূর্তের প্রচারনায় ব্যস্ত শিপন মিয়া। প্রতিপক্ষ সামাদ মিয়াও ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার কলিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১ নম্বর ওয়ার্ডে সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন এই সহোদর। ভোটের মাঠে দুই ভাইয়ের লড়াই বেশ জমে ওঠেছে। একই ওয়ার্ডে প্রার্থী হয়েছেন চাচা ফরহাদ ও ভাতিজা মনির হোসেনও।

আব্দুস সামাদ জানান, এর আগেও নির্বাচিত হয়েছিলেন তিনি। জনগণের চাওয়াতে এবারও প্রার্থী হয়েছেন। কিন্তু একটি মহল তার বিপক্ষে দাঁড় করিয়েছে তারই ছোট ভাইকে। ছোট ভাই শিপন মিয়া অবশ্য বলছেন ভিন্ন কথা। তিনি বলছেন, তার বড়ভাইয়ের জনসমর্থন নেই। তবু নির্বাচন করছেন তিনি। যদিও সামাদ বলছেন, ছোটভাই শিপনকে তিনি প্রতিদ্বন্দ্বীই মনে করছেন না। তবে দুজনেই বলছেন, ভোটাররা যাকে যোগ্য মনে করবে, তাকেই ভোট দেবে।

আপন দুই ভাই আর চাচা-ভাতিজার নির্বাচনে অংশগ্রহণ নিয়েও গল্পের শেষ নেই এলাকায়। স্থানীয়রা বলছেন,পারিবারিক দ্বন্দ্ব আর পারস্পারিক শ্রদ্ধাবোধের অভাবের বহিঃপ্রকাশই ঘটেছে ভোটের মাঠে।

নির্বাচনে বড় ভাই লড়ছেন টিউবওয়েল নিয়ে আর ছোট ভাইয়ের প্রতীক ফুটবল। চাচার প্রতীক বৈদ্যুতিক পাখা, ভাতিজা লড়ছেন তালা মার্কা নিয়ে।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply