হংকংকে ৬ গোলে উড়িয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

|

জয়ের ধারা অব্যাহত রেখে স্বাগতিক হংকংকে ৬-০ গোলে উড়িয়ে জকি ক্লাব গার্লস ইন্টারন্যাশনাল ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ মেয়েদের দল।

ড্র হলেই চলতো। কিন্তু গোলের নেশায় পেয়ে বসা বাংলাদেশের কিশোরীরা ম্যাচ শুরুর ৪ মিনিটেই হংকংয়ের জালে বল পাঠিয়ে দেয়। গোল করেন তহুরা। তারপর ৩৯ মিনিটে সাজেদা গোল করে ব্যবধান দ্বিগুণ করার পরের মিনিটেই আবার গোল করে তহুরা।

এরপর দ্বিতীয়ার্ধে ৬৭ মিনিটে শামসুন্নাহারের গোলে স্কোরের হালি পূর্ণ করে বাংলাদেশ। ৭২ মিনিটে আনুচিং মগিনির গোলে ব্যবধান দাঁড়ায় ৫-০তে । দুই মিনিট পর তহুরার হ্যাটট্রিকে বড় জয় নিশ্চিত করার পাশাপাশি শিরোপাও নিশ্চিত করে কিশোরীরা।

প্রথম ম্যাচে মালয়েশিয়াকে ১০-১ গোল বিধ্বস্ত করার পর গতকাল শনিবার ইরানকেও ৮-১ গোল হারিয়ে শিরোপার প্রহরই গুনছিল বাংলাদেশি মেয়েরা। আজ স্বাগতিক হংকংকে ৬-০ গোলে উড়িয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

মেয়েদের বয়সভিত্তিক আন্তর্জাতিক ফুটবলে সাফল্য এবারই প্রথম নয় বাংলাদেশের। গত বছরের ডিসেম্বরে অনূর্ধ্ব-১৫ সাফে শিরোপা জিতে নেয় এই দলটিই। ২০১৪ সালে নেপাল ও ২০১৬ সালে তাজিকিস্তানে এএফসি অনূর্ধ্ব-১৪ আঞ্চলিক টুর্নামেন্টে দুইবার চ্যাম্পিয়ন হয় গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply