আসানসোলের ইমামকে রাহুলের কুর্নিশ

|

রাম নবমীতে সংঘটিত সহিংস ঘটনায় মারা গেছে পুত্র সন্তান। কিন্তু প্রতিশোধ নিতে মানা করেছেন ইমাম মওলানা ইমদাদুল রশিদি। এমনকি এটাও বলেছেন, কেউ প্রতিশোধ নিতে গেলে তিনি মসজিদ ও এলাকা ছেড়ে চলে যাবেন।

আসানসোলের নুরানি মসজিদের ওই ইমামের ঘোষণা সম্ভাব্য হিন্দু-মুসলিম দাঙ্গা থেকে রেহাই পেল পশ্চিম বঙ্গ তথা ভারত।

সন্তানহারা বাবা ইমদাদুল রশিদির এমন সাম্প্রদায়িক সম্প্রীতি বাণীর জন্য তাকে কুর্নিশ জানালেন ভারতের সবচেয়ে পুরনো রাজনৈতিক দল কংগ্রেসের প্রধান রাহুল গান্ধী।

রোববার এক টুইট বার্তায় কংগ্রেস সভাপতির বলেন, “ভারতে চিরকাল ভালোবাসাই ঘৃণাকে পরাজিত করবে, ইমাম রশিদির বার্তাই সেটা প্রমাণ করেছে।”

https://twitter.com/RahulGandhi/status/980039094393810944

এই ঘটনার প্রসঙ্গ টেনে আবারও তিনি আরএসএস-বিজেপিকে একহাত নিলেন। রাহুল বলেন, ‘‘করুণা ও পারস্পরিক ভ্রাতৃত্বের ওপর টিকে আছে কংগ্রেসের ভিত। ঘৃণা ছড়ানো আরএসএস-বিজেপির মতবাদকে আমরা জয়ী হতে দেব না।’’

ইদগা ময়দানে ছেলে সিবতুল্লাকে সমাহিত করতে জড়ো হয়েছিল হাজার হাজার মানুষ। ছেলেকে সমাহিত করার পর মওলানা রশিদি বলেন, “আমি শান্তি চাই। আমার সন্তান করে কেড়ে নেওয়া হয়েছে। আমি চাই না, আর কোনো পরিবার তাদের প্রিয়জনকে হারাক। আমি চাই না, আর কোনো বাড়ি পুড়িয়ে দেওয়া হোক।”

তিনি আরও বলেছিলেন, “ইতিমধ্যে আপনাদেরকে বলেছি, কোনো ধরনের প্রতিশোধ নেওয়া হলে আমি আসানসোল ছেড়ে চলে যাবো। যদি আমাকে ভালোবাসেন, তবে আপনারা একটি আঙ্গুলও তুলবেন না।”

যমুনা অনলাইন: এফএইচ









Leave a reply