ভারতকে জরিমানা করলো আইসিসি

|

ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঐতিহাসিক টেস্ট জিতে বেশ ফুরফুরে মেজাজে আছে ভারতীয় ক্রিকেট দল। তাছাড়া গত বছর ক্রিকেটের অভিজাত এই ফরম্যাটটিতে বেশ দাপট দেখিয়েছে তারা। কিন্তু এরই মাঝে ভারতকে দুঃসংবাদ শুনতে হলো।

আইসিসির ম্যাচ রেফারি অ্যান্ড্রু পাইক্রফট অভিযোগ করেন, নির্ধারিত সময়ের মধ্যে নিজেদের ওভার শেষ করতে পারেনি ভারত। নির্ধারিত সময়ের চেয়ে এক ওভার কম বল করেছে তারা। তাই আইসিসির আইনের ২.২২ নং ধারা অনুযায়ী ভারতীয় দলের সদস্যদের ম্যাচ ফি’র ২০ শতাংশ কেটে নেয়া হবে।

তবে, ম্যাচ ফি কেটে নেয়াটা ভারতীয় দলকে যত না চিন্তায় রাখছে, তার থেকে বেশি চিন্তায় রাখছে শাস্তির দ্বিতীয় অংশটি। কারণ, ক্রিকেটারদের ম্যাচ ফি কাটার পাশাপাশি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের একটি পয়েন্টও কেটে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে আইসিসি।

আরও পড়ুন: প্রথম দিনের বাংলাদেশ-নিউজিল্যান্ড লড়াই সমানে সমান

টিম ইন্ডিয়ার বিরুদ্ধে ম্যাচ রেফারি অ্যান্ড্রু পাইক্রফটের আনা অভিযোগ মেনেও নিয়েছেন অধিনায়ক ভিরাট কোহলি। অর্থাৎ আইসিসির এই সিদ্ধান্তের বিরুদ্ধে ভারত আর আবেদন করতে পারবে না। মূলত সেঞ্চুরিয়ান টেস্টে চার পেসার নিয়ে খেলতে নেমেছিল ভারত। একমাত্র স্পিনার রবিচন্দ্রন অশ্বিনও খুব বেশি বল করেননি। ফলে ওভার রেট প্রত্যাশার তুলনায় খানিকটা স্লো-ই ছিল। তাই আর আইসিসির সিদ্ধান্তের প্রতিবাদ করেননি কোহলি।

প্রসঙ্গত, আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে এবারের শুরুটা প্রত্যাশিত হয়নি গতবারের রানার্সআপদের। এই মুহূর্তে ৬৩ পার্সেন্টাইল পয়েন্ট নিয়ে টিম ইন্ডিয়া রয়েছে চতুর্থ স্থানে। ৭ ম্যাচের মধ্যে টিম ইন্ডিয়া জিতেছে ৪টি। হেরেছে ১টি এবং ২টি ম্যাচ ড্র হয়েছে। এই মুহূর্তে ভারতের পয়েন্ট ৫৩।

সূত্র: ইন্ডিয়া টুডে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply