ঝড়ে স্কুলের চালা উধাও, খোলা আকাশের নিচে পাঠদান

|

ষ্টাফ রিপোর্টার সিরাজগঞ্জ
সিরাজগঞ্জের যমুনা নদী বেষ্টিত চৌহালীর চরবোয়ালকান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয় ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে খোলা আকাশের নিচে চলছে কোমলমতি শিক্ষার্থীদের পাঠদান। শনিবার সকালে বিদ্যালয়ে গিয়ে এমন দৃশ্য দেখা গেছে।

বিদ্যালয়টির সহকারী শিক্ষক আহম্মদ উল্লাহ জানান, তিন বছর আগে যমুনা নদীর ভাঙনে বিলীন হয়ে যায় বিদ্যালয়টি। এরপর পাশের একটি জমিতে দোচালা টিনের ঘর তুলে চলে পাঠদান। বিদ্যালয়ের প্রায় আড়াইশ শিক্ষার্থীদের নিয়ে অনেক কষ্ট করে পাঠদান চলছে। কষ্টের কথা বিবেচনা করে এলজিএসপির অর্থায়নে ২ বছর ধরে একটি টিনশেড ঘর নির্মাণের জন্য কাজ শুরু হলেও ঠিকাদারের গাফিলতিতে এখনো হয়নি শেষ। যে কারণে অনেক দুর্ভোগে পড়ে শিক্ষার্থীদের ক্লাস করতে হয় গিঞ্চি পরিবেশে। কিন্তু শুক্রবারের কালবৈশাখী ঝড়ে স্কুলের টিনের ঘরের চালা ও বেড়া উড়ে গিয়েছে। তাই বাধ্য হয়ে খোলা আকাশের নিচে ক্লাস নিতে হচ্ছে।

এদিকে শিক্ষার্থীরা জানায়, স্কুল ঘরের টিনের চাল ও বেড়া উপড়ে পড়ায় খোলা আকাশের নিচে ক্লাস করতে হচ্ছে। যে কোন সময় বৃষ্টি আসতে পারে এই আতঙ্ক ও বিদ্যুৎ চমকালে প্রচন্ড ভয় লাগে। তাই দ্রুত বিদ্যালয়টির একাডেমিক ভবনের জন্য সরকারের সুদৃষ্টি কামনা করছি।

চৌহালী উপজেলা শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর ফিরোজ বলেন, ওই স্কুলের জন্য একটি টিনশেড ঘর নির্মাণ কাজ শেষের দিকে। আর নতুন ভবন নির্মাণে জেলা শিক্ষা কর্মকর্তা বরাবর একটি পত্র প্রেরণ করা হয়েছে। বরাদ্দ পেলে পাকা ভবন নির্মাণ করা হবে।









Leave a reply