কুয়েটের শিক্ষক সেলিম হোসেনের মৃত্যুর ঘটনায় ৪৮ পাতার তদন্ত রিপোর্ট জমা

|

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রয়াত শিক্ষক সেলিম হোসেন।

খুলনা ব্যুরো:

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সেলিম হোসেনের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় বিশ্ববিদ্যালয়ের গঠিত ৫ সদস্যের তদন্ত কমিটি বিকালে উপচার্যের কাছে তাদের তদন্ত রিপোর্ট জমা দিয়েছেন।

গত ১৩ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় শিক্ষক সেলিমের মৃত্যুর প্রকৃত কারণ উদঘাটনে এ কমিটি গঠন করা হয়।

তদন্ত কমিটির সদস্য বিশ্ববিদ্যালয়ের সিভিল বিভাগের শিক্ষক প্রফেসর খন্দকার মাহাবুব হাসান জানান, ৪৮ পাতার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার সময় কমিটির ৫ সদস্যই উপস্থিত ছিলেন। তদন্তে ঘটনার সিসিটিভির ফুটেজ, প্রত্যক্ষদর্শী ও পরোক্ষভাবে বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক, ছাত্র ও অন্যান্যদের বক্তব্য গ্রহণের পাশাপাশি তদন্ত প্রতিবেদনে বেশ কিছু সুপারিশ করা হয়েছে বলে জানান তিনি।

এর আগে, গত ৩০ নভেম্বর ছাত্রলীগ কুয়েট শাখার সাধারণ সম্পাদক সাদমান নাহিয়ান সেজানের নেতৃত্বে ছাত্রলীগ নেতাকর্মীরা শিক্ষক সেলিম হোসেনের কক্ষে প্রবেশ করেন। সেখানে লালন শাহ হলের ডাইনিং এর ম্যানেজার নিযুক্ত করাকে কেন্দ্র মানসিকভাবে সেলিম হোসেনকে হেনস্তা করেন। এঘটনার পর তিনি অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নেয়ার পথে শিক্ষক সেলিম হোসেন মারা যান।

ওই ঘটনায় ছাত্রলীগ নেতা সাদমান নাহিয়ান সেজানসহ নয় ছাত্রকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিস্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply