নেত্রকোণায় জমে উঠেছে বড়দিনের ফ্রি-হাট, সব মিলবে বিনামূল্যে!

|

গারো পাহাড়ের পাদদেশ ময়মনসিংহ বিভাগের নেত্রকোণা জেলার সোমেশ্বরী নদী আর গারো পাহাড়বেষ্টিত দৃষ্টিনন্দন এক মনোমুগ্ধকর জনপদ দুর্গাপুর উপজেলা। গারো এবং হাজং গোত্রের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর বহু পরিবারের বাস এ অঞ্চলে। যাদের অধিকাংশই খ্রীষ্টধর্মাবলম্বী। মহান বিজয়ের মাস ও খ্রিষ্টান ধর্মের বড়দিন উপলক্ষ্যে ক্রয়সামর্থহীন পরিবারগুলোর শিশু-কিশোর ও বয়োজ্যেষ্ঠদের জন্য আয়োজন করা হয়েছে বড়দিনের ফ্রি-হাট।

দুর্গাপুরের রানীখং গীর্জা প্রাঙ্গণে স্বেচ্ছসেবী সংগঠন মুক্তির বন্ধন ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত হয়েছে এই উৎসব। এ উপলক্ষে শহরের পাঁচতারকা হোটেলের মতোই সাজানো হয়েছে পাহাড়ি জনপদের পুরো অনুষ্ঠানস্থল। স্টলে সাজানো হয়েছে শিশুদের চমকপ্রদ শীতের নতুন পোশাক, খেলনা, বেলুন। নারীদের জন্য আছে ঐতিহ্যবাহী অলংকার এবং বাহারি পোশাক। রয়েছে বিশাল আকারের ক্রিসমাস কেক, সান্তাক্লজের সাজে সঞ্জিত স্বেচ্ছাসেবীদের হাতে থাকবে সুস্বাদু চকলেট। আর এসব কিছুই মিলবে বিনে পয়সায়!

আরও পড়ুন: শুভ বড়দিন আজ

ফ্রি-হাটে সুবিধাবঞ্চিত দুই শতাধিক শিশু ও শিক্ষার্থীদের মাঝে বড়দিনের উপহার সামগ্রী, প্রকৃতিবান্ধব বর্ণমালা শিক্ষার বই- ‘প্রকৃতি পাঠ’, জাতীয় পতাকা, শীতের পোশাক, খেলনাসহ প্রয়োজনীয় উপকরণ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জন প্রশাসন মন্ত্রণালয় উপসচিব ব্যজ্ঞন চাম্বুগং। স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য হিলরীইউজ রিছিল, শোভন রুরাম, মো. শফিকুল হক।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply