অপহরণের ১৩ দিনেও উদ্ধার হয়নি দুই পাহাড়ী নারী নেত্রী

|

রাঙামাটির কতুকছড়ি আবাসিক এলাকা থেকে প্রতিপক্ষের হাতে অপহৃত আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত নারী সংগঠন ‘হিল উইমেন্স ফেডারেশন’ এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও জেলা সাধারণ সম্পাদক দয়াসোনা চাকমা অপহরণের ১৩দিনেও উদ্ধার হয়নি। অপহৃত উদ্ধারে আন্দোলন বিক্ষোভ কর্মসুচীতে বাধা দিচ্ছে প্রশাসন এমন অভিযোগ করেছে আঞ্চলিক সংগঠনগুলো।

এদিকে অপহরণ ঘটনার দুইদিন পর অপহৃত দয়াসোনার পিতা বাদি হয়ে ২০ মার্চ রাঙামাটি কোতয়ালী থানায় নানিয়ারচর উপজেলা চেয়ারম্যানকে প্রধান আসামি করে ১৯ জনের নামে মামলা দায়ের করেন। কিন্তু এ মামলায় এখনো কাউকে আটক করতে পারেনি পুলিশ।

গত ১৮ মার্চ রাঙামাটি সদরের কুতুকছড়ি আবাসিক এলাকায় একটি বাড়িতে অবস্থান করার সময় গণতান্ত্রিক ইউপিডিএফের সদস্যরা ঘরটিতে আগুন দেয় এবং অস্ত্রের মুখে মুল ইউপিডিএফ গ্রুপের দুই নেত্রীকে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায়।

অতিরিক্ত পুলিশ সুপার (গোয়েন্দা) রুহুল আমিন সিদ্দিকি বলেন, কোতয়ালী থানায় দায়ের করা মামলার সূত্র ধরে ঘটনার সাথে জড়িতদের বের করতে এবং অপহৃত দুই ইউপিডিএফ নেত্রীর সন্ধানে পুলিশের অভিযান অব্যাহত আছে।

এদিকে অপহৃত দুই নেত্রীকে উদ্ধারের দাবিতে বিভিন্ন সংগঠনের বিক্ষোভ মিছিলের মত শান্তিপূর্ণ কর্মসূচিতে আইনশৃঙ্খলাবাহিনী বাধা দিচ্ছে বলে অভিযোগ করেছেন ইউপিডিএফ সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অনিল চাকমা। তিনি অভিযোগ করে বলেন, দুই নেত্রীকে উদ্ধারের দাবিতে শুক্রবার নানিয়াচর সদরে বিক্ষোভ মিছিল করতে চাইলে পুলিশ বাধা দেয়। পাহাড়ে গণতান্ত্রিক আন্দোলনের সব পথ বন্ধ করে সরকার দমন পীড়নের পথ বেছে নিয়েছে যা কাম্য নয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply