সংলাপের নামে ছাগল খোঁজা হচ্ছে: মির্জা আব্বাস

|

স্টাফ রিপোর্টার, যশোর:

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, নির্বাচন কমিশন গঠন করতে সংলাপের নামে আসলে ছাগল খোঁজা হচ্ছে। সেই নির্বাচন কমিশন তো দূরের কথা, বিএনপি এই সরকারের অধীনেই কোনো নির্বাচনে যাবে না। মির্জা আব্বাস বলেন, এই সরকারের পৃথিবী দিনদিন ছোট হয়ে আসছে। অনেককেই আমেরিকায় অবাঞ্ছিত করা হয়েছে। এই সরকারের আরও অনেকের আমেরিকার ভিসা বাতিল হয়ে গেছে।

তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে মুক্তি দিলে শেখ হাসিনা আর ক্ষমতায় থাকতে পারবেন না। সে কারণেই তাকে মুক্তি ও সুচিকিৎসার সুযোগ দিতে চায় না এ সরকার। একমাত্র আন্দোলনের মাধ্যমেই এই সরকারের পতন, খালেদা জিয়ার মুক্তি ও তার চিকিৎসার বিষয়টি নিশ্চিত করা যাবে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার (২২ ডিসেম্বর) যশোর জেলা বিএনপি আয়োজিত গণসমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

জেলা বিএনপির আহ্বায়ক নার্গিস ইসলামের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন দলের কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মশিউর রহমান, সহ সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত প্রমুখ। গণসমাবেশ পরিচালনা করেন জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খান ও নগর বিএনপির সাধারণ সম্পাদক মুনীর আহম্মেদ সিদ্দিকী বাচ্চু।

দুপুর ২টায় যশোর টাউন হল মাঠে এ সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও আগের রাত পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে অনুমতি না পাওয়ায় সমাবেশ নিয়ে অনিশ্চয়তা ছিল। তবে সকাল সাড়ে ৮ টার সময় কয়েক হাজার বিএনপি নেতাকর্মী পুলিশের বাধা অতিক্রম করে সমাবেশস্থল টাউন হল মাঠ দখল করে শ্লোগান দিতে থাকে। পরে অবশ্য বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেন, প্রশাসনের অনুমতি পেয়েই তারা সমাবেশ করছেন। দুপুরের মধ্যেই টাউন হল মাঠ ভরে যায়। সাড়ে ১২টা থেকেই সমাবেশে কার্যক্রম শুরু করে স্থানীয় নেতৃবৃন্দ বক্তৃতা দিতে শুরু করেন।

আরও পড়ুন: খালেদা জিয়ার চিকিৎসা দাবির আন্দোলন সরকার পতনে রূপ নেবে: গয়েশ্বর

দীর্ঘ ৯ বছর পর যশোর জেলা বিএনপি প্রকাশ্যে এরকম একটি জনসভার আয়োজন করলো। সে কারণে নেতা-কর্মীদের মধ্যেও ছিল বাড়তি উচ্ছ্বাস। তবে জেলা বিএনপির নেতারা অভিযোগ করেছেন, সকালে বিভিন্ন উপজেলা থেকে সমাবেশস্থলে রওনা হওয়া বিএনপি নেতাকর্মীদের নানাভাবে বাধা দেয়া হয়েছে। গাড়ি চলতে না দেয়ায় কয়েকটি উপজেলা থেকে নেতাকর্মীরা পায়ে হেঁটে সমাবেশস্থলে পৌঁছেছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply