‘সাংবাদিক এখন সবথেকে বড় সমস্যা’, রোষানলে আওয়ামী লীগ নেতা

|

বদলগাছী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু খালেদ বুলু।

আইন-শৃঙ্খলা কমিটির সভায় সাংবাদিকদের নিয়ে কটূক্তি আর অশালীন মন্তব্য করে আলোচনায় নওগাঁর বদলগাছী উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাংগঠনিক সম্পাদক। সাংবাদিক এখন সবথেকে বড় সমস্যা, সাংবাদিকরা সীমা অতিক্রম করছে। দুজনের এমন নানা উক্তি রেজুলেশন আকারেও এসেছে, যাতে স্বাক্ষরও করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। এমন কটূক্তির প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিকরা। অনিয়ম নিয়ে রিপোর্ট করায়ই তারা ক্ষিপ্ত হয়ে অশ্লীল কথা বলছেন, অভিযোগ সাংবাদিকদের।

গত নভেম্বরে বদলগাছী উপজেলা আইনশৃঙ্খলা সংক্রান্ত সভায় সাংবাদিকদের নিয়ে কটূক্তি করে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু খালেদ বুলু, সাংগঠনিক সম্পাদক ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুস সালাম। ঘটনা এতোদিন অজানাই ছিল। তবে সেই বক্তব্য পরবর্তী সভায় রেজুলেশন আকারে আসে ১৩ ডিসেম্বর। উপজেলা নির্বাহী কর্মকর্তা আলপনা ইয়াসমিন স্বাক্ষরিত সেই রেজুলেশনে দেখা যায়, সাংবাদিকদের নিয়ে আপত্তিকর কথা বলেছেন দুই নেতা। এসময় সাংবাদিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথাও বলেন তারা। এ নিয়ে গণমাধ্যম কর্মীদের মাঝে তৈরি হয় তীব্র প্রতিক্রিয়া।

অভিযোগ রয়েছে, কথায় কথায় সাংবাদিকদের দেখে নেয়ার হুমকি দেন আবু খালেদ ও সালাম। সম্প্রতি গণমাধ্যমে বেশ কিছু অনিয়মের সংবাদ প্রকাশ হওয়ায় ক্ষিপ্ত হয়েই এসব করছেন তারা, এমন অভিযোগ করছেন স্থানীয় সাংবাদিকরা।

বিষয়টি নিয়ে প্রথমে ক্যামেরার সামনে মুখ খুলতে চাননি বুলু। পরে রেজুলেশনে দেয়া বক্তব্য আংশিক সত্য বলে দাবি করেন। তিনি বলেন, ঢালাওভাবে সাংবাদিক ভাইদের নিয়ে আমি কিছু বলিনি। রেজুলেশনে যা লেখা আছে তাও তিনি বলেননি বলে দাবি করেন বুলু। বলেন, রেজুলেশনের দায়ভার উপজেলা নির্বাহী কর্মকর্তার।

তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা আলপনা ইয়াসমিন বিষয়টি এড়িয়ে যান।
/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply