চোখের জলে ক্ষমা চাইলেন অজি অধিনায়ক

|

বল বিকৃতির ঘটনায় দৃশ্যত অনুশোচনায় ভুগতে থাকা অজি অধিনায়ক স্টিভেন স্মিথ ক্ষমা চাইলেন চোখের জলে।

বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার সিডনিতে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বার বার কান্নায় ভেঙ্গে পড়ছিলেন তিনি।

কান্না ভেজা কণ্ঠে তিনি বলেন, “অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে এই ঘটনার পুরো দায় আমার। আমি ভুল করেছি, এবং শাস্তি মেনে নিয়েছি। এটি নেতৃত্বের ব্যর্থতা, আমার ব্যর্থতা।”

স্মিথ আরও বলেন, “যদি এ থেকে ভালো কোনো কিছু বের হয়ে আসে, তবে অন্যদের জন্য আমি ভালো উদাহরণ হতে পারি। আমি আশা করি, পরিবর্তনের জন্য আমি একজন প্রভাবক হতে পারবো। আমি এই ঘটনার জন্য সারা জীবন অনুশোচনা করবো। সত্যি আমার অধঃপতন ঘটেছে। আশা করি সময়ের সাথে ক্ষমা ও সম্মান ফিরে পাবো। বিশ্বে ক্রিকেট একটি মহান খেলা। এটা আমার জীবন, এবং আশা করি ভবিষ্যতেও তা হবে।”

এটি অস্ট্রেলিয়া দলের প্রথম বল বিকৃতির ঘটনা, এ কথাটি সংবাদ সম্মেলনে বার বার উল্লেখ করেন অজি অধিনায়ক। তিনি বলেন, “আমার জানা মতে, এ ঘটনা আগে কখনও ঘটেনি। প্রথমবারের মতো ঘটেছে, এবং আর কখনও ঘটবে না।”

বল বিকৃতির ঘটনায় ডেভিড ওয়ার্নারকে দোষ দেবেন কিনা, এমন প্রশ্নের জবাবে স্মিথ বলেন, “আমি কাউকে দোষ দেব না। আমি অধিনায়ক, আমার জ্ঞাতসারে এটি ঘটেছে। কেপ টাউনে যা ঘটেছে তার দায় আমার।”

তিনি আরও বলেন, “যে কোনো সময়ে আপনি কোনো প্রশ্নবিদ্ধ সিদ্ধান্ত নিতে গেলে ভেবে দেখুন সেটি কাকে কাকে আঘাত করছে। আপনার বাবা-মায়ের কথা ভাবুন। বাবা ও মা আমি দুঃখিত। আমি শুধু বলতে চাই আমি দুঃখিত। অস্ট্রেলিয়া এবং এর জনগণের জন্য আমি লজ্জা বয়ে এনেছি, তার জন্য আমি দুঃখিত।”

যমুনা অনলাইন: এফএইচ









Leave a reply