ফেঞ্চুগঞ্জে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ

|

দীর্ঘ ১৫ বছর মামলা জটিলতার কারণে আটকে থাকার পর সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার পাঁচ ইউপিতে বৃহস্পতিবার এসেছে ভোটের উৎসব। উপজেলার ফেঞ্চুগঞ্জ, মাইজগাঁও, ঘিলাছড়া, উত্তর কুশিয়ারা ও উত্তর ফেঞ্চুগঞ্জ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব ধরনের প্রস্তুতিও নিয়েছে নির্বাচন কমিশন।

প্রার্থীদের ব্যাপক প্রচারণা শেষে উপজেলার পাঁচটি ইউনিয়নে সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত ভোটগ্রহণ চলছে। ৪৫টি ভোটকেন্দ্রের মধ্যে ৩০টি ভোটকেন্দ্রকে ঝুঁকিপূর্ণ ও ১৫টি কেন্দ্রকে অতিঝুঁকিপূর্ণ চিহ্ণিত করে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। উপজেলার মোট ভোটার সংখ্যা ৭২৫৯২ । এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৩৬৪০৯ ও নারী ভোটার ৩৬১৮৩ জন। সংরক্ষিত নারী সদস্য পদের সংখ্যা ১৫। ১৯০টি ভোটকক্ষে ভোটগ্রহণ চলছে।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, ফেঞ্চুগঞ্জের ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২১ জন, সংরক্ষিত সদস্য পদে ৫০ এবং সাধারণ সদস্য পদে ২২৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে ৫ প্লাটুন বিজিবি ও ৬ শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে। দুইজন জুডিশিয়াল ও ৫জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে গঠিত ৭টি টিম চষে বেড়াবে বিভিন্ন কেন্দ্রে।

ফেঞ্চুগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা বিমল কান্তি সরকার জানান, সুষ্ঠভাবে নির্বাচন সম্পন্ন করতে সবধরনের ব্যাবস্থা নেয়া হয়েছে।

যমুনা অনলাইন: এমআর/টিএফ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply