‘চিকিৎসক পদক-২০২১’ তুলে দেয়া হলো সাংবাদিক মোহসীন-উল হাকিমের হাতে

|

সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় জন্য মেডিকেল শিক্ষকদের দেয়া ‘চিকিৎসক পদক-২০২১’ তুলে দেয়া হলো যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি মোহসীন-উল হাকিমের হাতে। তিনি ছাড়াও এ পদক পেয়েছেন ১৪ চিকিৎসক, দুটি হাসপাতাল, সেবাধর্মী একটি প্রতিষ্ঠান ও একজন আইনজীবী।

সোমবার (১৩ ডিসেম্বর) রাজধানীর একটি অভিজাত হোটেলে তাদের হাতে পদক তুলে দেয়া। ‘মেডিকেল টিচার্স ওয়েলফেয়ার ট্রাস্ট’ ও চিকিৎসকদের সংগঠন ‘প্ল্যাটফর্ম অব মেডিকেল অ্যান্ড ডেন্টাল সোসাইটি’র এই পদকটি এবারই প্রথম চিকিৎসকদের বাইরে অন্যান্য পেশাজীবীদেরও দেয়া হলো।

চিকিৎসক পদক-২০২১ স্পন্সর করেছে আইপিডিসি ফিন্যান্স লিমিটেড। অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির হেড অফ লিগ্যাল অ্যাফেয়ার্স অ্যান্ড কোম্পানি সেক্রেটারি সামিউল হাশিম বলেন, ভবিষ্যতেও চিকিৎসকদের এমন উদ্যোগের পাশে থাকবে আইপিডিসি।

যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি মোহসীন-উল হাকিম সুন্দরবনে শান্তি ফেরানোর জন্য দেশজুড়ে পরিচিতি পেয়েছেন। তার মধ্যস্থতায় আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে এসেছে দুই শতাধিক জলদস্যু। এছাড়া, বিভিন্ন দুর্যোগে প্রত্যন্ত অঞ্চলে ছুটে বেড়িয়েছেন আলোচিত এই সাংবাদিক। তার কাজ নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোও।

চিকিৎসক পদক-২০২১’র উদ্যোক্তারা বলছেন, চিকিৎসকদের সাফল্য ধরে রাখতে প্রয়োজন যথার্থ অনুপ্রেরণা। তাই প্রতিবছর চিকিৎসক সপ্তাহে ‘চিকিৎসক পদক’ প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চিকিৎসকদের পাশাপাশি অন্য সেক্টরের যারা গুরুত্বপূর্ণ অবদান রাখছেন তাদেরও এ পদক দেওয়া হবে।

চিকিৎসক পদক পাওয়া ব্যক্তি ও প্রতিষ্ঠানের তালিকা:


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply