‘বাংলাদেশ বিরোধী চক্রের লবিস্ট গ্রুপের প্ররোচনায় যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা’

|

বাংলাদেশ বিরোধী চক্র লবিস্ট নিয়োগ করে প্ররোচনা দেয়ায়, যুক্তরাষ্ট্র সরকার বাংলাদেশের পুলিশ কর্মকর্তা ও র‍্যাব কর্মকর্তাদের উপর নিষেধাজ্ঞা দিয়েছে। আজ সোমবার (১৩ ডিসেম্বর) বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন একটি প্রেস বিজ্ঞপ্তিতে এমনটা বলেছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বৈশ্বিক সন্ত্রাসবাদ, আন্তঃদেশীয় অপরাধ দমন, সাইবার অপরাধসহ নানা ধরনের অপরাধ দমনে বাংলাদেশ পুলিশ ও যুক্তরাষ্ট্রের সংশ্লিষ্ট সংস্থাসমূহ একযোগে কাজ করে যাচ্ছে। এমন সৌহার্দপূর্ণ দ্বিপাক্ষিক সম্পর্ক বজায় থাকা অবস্থায় যুক্তরাষ্ট্র সরকারের অর্থ দফতর ও পররাষ্ট্র দফতর কর্তৃক বাংলাদেশের ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ ডক্টর বেনজীর আহমেদ’সহ ৭ কর্মকর্তার বিরুদ্ধে যথাযথ যাচাই বাছাই ছাড়া নিষেধাজ্ঞা আরোপের ঘটনা অপ্রত্যাশিত ও অনাকাঙ্ক্ষিত।

বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের সভাপতি পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক গুলশান বিভাগের উপকমিশনার আসাদুজ্জামান স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ পুলিশ বিশ্বাস করে, বাংলাদেশ বিরোধী একটা চক্র যারা বাংলাদেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে চায়, বাংলাদেশকে আন্তর্জাতিকভাবে বিব্রত করতে চায়, দুই দেশের পারষ্পরিক বন্ধুত্বপূর্ণ সহযোগিতামূলক সম্পর্ককে বাধাগ্রস্ত করতে চায় তারাই আন্তর্জাতিক লবিস্ট গ্রুপের সহায়তায় ভুল, মিথ্যা ও বানোয়াট তথ্য সরবরাহ করে বাংলাদেশের প্রকৃত অবস্থাকে গোপন করে যুক্তরাষ্ট্র সরকারকে এমন সিদ্ধান্ত গ্রহণে প্রভাবিত করেছে।

আরও পড়ুন: র‍্যাব কর্মকর্তাদের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা কল্পনাপ্রসূত: আইনমন্ত্রী





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply