ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজ

|

ফাইল ছবি

ডিজিটাল নিরাপত্তা আইনে রাজশাহীর আদালতে ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজ করে দেয়া হয়েছে। সোমবার (১৩ ডিসেম্বর) দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়াউর রহমান এ মামলাটি খারিজের আদেশ দেন।

এর আগে রোববার বগুড়া আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম বাদী হয়ে রাজশাহীর সাইবার ট্রাইব্যুনালে মামলার আবেদন করেন। এ মামলায় ভার্চুয়াল টকশোর উপস্থাপক শেখ মহিউদ্দিন হেলালকে বিবাদী করা হয়।

রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর ইসমত আরা জানান, মামলাটি খারিজ করে দেওয়ার ক্ষেত্রে তিনটি পর্যবেক্ষণ দিয়েছেন আদালত। বিচারক বাদীর জবানবন্দি গ্রহণ করেছেন, তিনি যে ভিডিও ক্লিপ দাখিল করেছেন সেটি দেখেছেন। দেখার পরে তিনটি পর্যবেক্ষণে আবেদনটি খারিজ করে দিয়েছেন।

প্রথমত, যিনি ক্ষতিগ্রস্ত হয়েছেন তিনি আসেননি। দ্বিতীয়ত আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হবে বলে আবেদনে বলা হলেও তার প্রেক্ষিতে তিনি থানায় যাননি, উনি থানায় মামলাও করতে যাননি। আইনশৃঙ্খলার যদি অবনতি হয় তবে থানায় মামলা করবেন। তৃতীয়ত একই ঘটনা নিয়ে সারা দেশে একই মামলা হতে পারে না। অতএব আদালত মনে করেছেন ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলাটি গ্রহণযোগ্য নয়।

এর আগে রোববার (১২ ডিসেম্বর) সাইফুল ইসলাম ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন জমা দেন সাইবার ট্রাইব্যুনালে। সাইফুল ইসলাম বলেন, শেখ মহিউদ্দিন হেলালের ভার্চুয়াল টকশোতে অংশ নিয়ে ডা. মুরাদ হাসান বিএনপির এক শীর্ষ নেতার মেয়ে সম্পর্কে অশ্লীল ও শিষ্টাচারবহির্ভূত বক্তব্য দিয়েছেন। এতে সংক্ষুব্ধ হয়ে তিনি মামলার আবেদন করেন।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply