ঢাকা-মানিকগঞ্জ রুটের পরিবহন ধর্মঘট প্রত্যাহার

|

স্টাফ রিপোর্টার,মানিকগঞ্জ

ঢাকার বিআরটিএ কার্যালয়ে বৈঠক শেষে ঢাকা-মানিকগঞ্জ রুটের ৪৮ ঘন্টা পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। বৈঠকে উপস্থিত মানিকগঞ্জের জেলা প্রশাসক নাজমুস সাদাত সেলিম দুপুর দেড়টার দিকে বিষয়টি নিশ্চিত করে জানান, ফলপ্রসু আলোচনার পর আন্দোলনকারীরা ধর্মঘট প্রত্যাহারের সিন্ধান্ত নেন।

বুধবার সকাল এ রুটে থেকে ধর্মঘট শুরু হয়েছিলো।

জেলা প্রশাসক জানান, ধর্মঘট আহ্বানকারী এবং বিরোধিতাকারী দুই পক্ষ এবং পরিবহন মালিক-শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দদের নিয়ে সকালে বিআরটিএ কার্যালয়ে এক বৈঠক অনুষ্ঠিত হয়। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব বৈঠকের সভাপতিত্ব করেন। এ সময় বিআরটিএর চেয়ারম্যান, মানিকগঞ্জ জেলা প্রশাসক, অতিরিক্ত পুলিশ সুপার উপস্থিত ছিলেন।

চাঁদাবাজিবন্ধসহ ৫ দফা দাবিতে বুধবার সকাল থেকে ৪৮ ঘন্টার পরিবহন ধর্মঘটের ডাক দেন ঢাকা (গাবতলী) জেলা পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। তবে মানিকগঞ্জের মালিক ও শ্রমিক সংগঠন গুলো ধর্মঘটের বিরোধিতা করে আসছিলো। জেলা বাস,মিনিবাস,মাইক্রোবাস,অটোটেম্পু ওনার্স গ্রুপ ও মানিকগঞ্জ জেলা শ্রমীক ইউনিয়ন ধর্মঘট প্রতিহত করার ঘোষণাও দেয়। সকাল থেকেই তারা ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন স্থানে অবস্থান নেন যাতে কেউ যানবাহন চলাচলে বাধাসৃষ্টি করতে না পারে।

প্রসঙ্গত, মানিকগঞ্জে পরিবহন সেক্টরের নিয়ন্ত্রনকে কেন্দ্র করে ক্ষমতাসীন দলের দুটি গ্রুপের মধ্যে দ্বন্দ্ব চলছে দীর্ঘদিন ধরে। এক পক্ষের নেতৃত্বে রয়েছেন জেলা শ্রমিকলীগ সভাপতি বাবুল সরকার। আরেক পক্ষে রয়েছেন পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply