এক বছরের জন্য নিষিদ্ধ স্মিথ-ওয়ার্নার

|

বল টেম্পারিং ইস্যুতে ভূমিকার জন্য স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে ১২ মাসের জন্য নিষিদ্ধ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। যার হাত দিয়ে এই অপরাধটি ঘটেছে, সেই ক্যামেরন ব্যানক্রফটের ওপর ৯ মাসের নিষেধাজ্ঞা আরোপ করেছে কর্তৃপক্ষ। এ বিষয়ে আজই আনুষ্ঠানিক ঘোষণা দেবে ক্রিকেট অষ্ট্রেলিয়া কর্তৃপক্ষ।

স্মিথ বাহিনীর ‘ন্যক্কারজনক’ কাণ্ডের পর তদন্ত করতে দক্ষিণ আফ্রিকায় প্রতিনিধি দল পাঠায় ক্রিকেট অষ্ট্রেলিয়া। সেই প্রতিনিধি দল তদন্ত শেষে ৩ ক্রিকেটারকে নিষিদ্ধ করেছে।

এ প্রতারণার সাথে দলের আর কেউ জড়িত নয় বলে দাবি করেছেন সাদারল্যান্ড। এ অপকর্মে আর কোনো সদস্যের সম্পৃক্ততা পাওয়া যায়নি। এ পরিকল্পনার কথা আর কেউ জানতেন না। যদিও অজি অধিনায়ক স্টিভেন স্মিথ দাবি করেছিলেন দলীয় সিদ্ধান্তে এটি হয়েছে।

এ ঘটনায় সংশয়ের পড়ে গিয়েছিল অস্ট্রেলিয়ার কোচ ড্যারেন লেহম্যানের ভবিষ্যৎও। ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান জানিয়েছেন, চুক্তি মোতাবেক কাজ করে যাবেন লেহম্যান। তাতে কোনো সমস্যা নেই।

স্মিথের পরিবর্তে এখন অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন টিম পেইন। আর নিষেধাজ্ঞা পাওয়া ৩ জনের পরিবর্তে দলে ডাক পেয়েছেন ম্যাট রেনশ, জো বার্নস ও অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল।









Leave a reply