বাদ পড়লেন স্মিথ, ওয়ার্নার, ব্যানক্রফট, কোচ থাকছেন লেহম্যান

|

বল ট্যাম্পারিংয়ের দায়ে ৪র্থ টেস্ট থেকে বাদ পড়লেন স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, ক্যামেরন ব্যানক্রফট। কালই তারা দক্ষিণ আফ্রিকা ছেড়ে অস্ট্রেলিয়া চলে যাবেন। আর টেস্টের জন্য স্টিভেন স্মিথ বদলে অধিনায়ত্বের দায়িত্ব পালন করবে টিম পেইন। ক্রিকেট অস্ট্রেলিয়ার বস জেমস সাডারল্যান্ড আজ এক সংবাদ সম্মেলনে এ কথা জানান।

তিনি জানান, বল ট্যাম্পারিংয়ের বিষয়টি শুধু এই তিনজনই জানতেন। দলের অন্য কেউ এর সাথে জড়িত নয়। তাই অস্ট্রেলিয়ার কোচ হিসেবে ড্যারেন লেহম্যানই থাকছেন। তবে দোষীদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে জানানো হবে নিষেধাজ্ঞার মেয়াদ।

এদিকে স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, ক্যামেরন ব্যানক্রফট পরিবর্তে দলে যোগ দিবেন, গ্লেন ম্যাক্সওয়েল, জো বার্নস ও ম্যাট রেনশো।

গত শনিবার কেপ টাউন টেস্টে বল ট্যাম্পারিং করেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার ক্যামেরন ব্যানক্রফট। টিভি ক্যামেরায় ধরা পড়েন। পরে তিনি ও স্মিথ স্বীকার করেন তা। এটা পূর্ব পরিকল্পিত। পরের দিন স্মিথ ও ওয়ার্নারকে নিজেদের পদ ছাড়তে হয়। আইসিসি স্মিথকে ১ ম্যাচে নিষিদ্ধ করে। ম্যাচ ফির ১০০ শতাংশ জরিমানাও হয়। ব্যানক্রফট ম্যাচ ফির ৭৫ শতাংশ জরিমানা দিয়েছেন। তিনটি ডিরেমিট পয়েন্ট পেয়েছেন।









Leave a reply