বাংলাদেশের ক্রিকেটারদের পরিপক্কতার অভাব আছে: সালাউদ্দিন

|

টি-টোয়েন্টি বিশ্বকাপে চূড়ান্ত ব্যর্থতার পর ঘরের মাঠেও সমর্থকদের হতাশ করেছে বাংলাদেশের ক্রিকেটাররা। পাকিস্তানের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের মতো ধবলধোলাই হয়েছে ২ ম্যাচের টেস্ট সিরিজেও। এর মধ্যে শেষ টেস্টে বৃষ্টির কারণে অর্ধেক সময় খেলা না হলেও ম্যাচ বাঁচাতে পারেনি মুমিনুল হক বাহিনী।

বাংলাদেশ দলের এমন একের পর এক ব্যর্থতার পেছনে বাংলাদেশের ক্রিকেটারদের ম্যাচুরিটির ঘাটতিকে দায়ী করেছেন দেশসেরা কোচ মোহাম্মদ সালাউদ্দিন। সেই সাথে সাদা পোষাকে পেসারদের নির্বিষ বোলিংকেও দুষছেন তিনি।

সালাউদ্দিন বলেন, খেলোয়াড়রা সাধারণত ফিটনেস ও টেকনিক শেখার চেষ্টা করে। কিন্তু বাংলাদেশের তরুণ খেলোয়াড়দের মধ্যে সেরকম কোনো চেষ্টা দেখিনি। তাদের মধ্যে শিখতে চাওয়ার সেই ম্যাচুরিটি নাই।

চট্গ্রাম ঘুরে মিরপুর, চিত্রটা একই। নির্বিষ পেস বোলিংয়ের ছবিটা বদলায়নি সাদা পোষাকে। এ ব্যাপারে সালাউদ্দিন বলেন, খালেদ ও ইবাদত উইকেট টেকিং বোলিং করেনি। পেস বোলারদের জন্য উইকেটে কিছুট সহায়তা থাকলেও তা তারা কাজে লাগাতে পারেনি। সেই তুলনায় স্পিনাররা যা একটু করেছে।

আরও পড়ুন: শুরু হতে যাচ্ছে বিসিবি একাডেমি কাপ

বিশ্বকাপ ব্যর্থতার পর নতুনভাবে ঘুরে দাড়ানোর যে বাণী, সেখানেও আছে শুভঙ্করের ফাঁকি। দল কিংবা একাদশ নির্বাচন, বার বার প্রশ্নবিদ্ধ হয়েছে নির্বাচকদের ভূমিকা। এটি নিয়ে সালাউদ্দিন বলেন, দলে নতুন খেলোয়াড়দের নিলে তাদের জন্য দীর্ঘমেয়াদি পরিকল্পনা থাকা উচিত। এক-দুইটা সিরিজ খারাপ খেলতেই পারে। এতে তাকে বাদ না দিয়ে পরের সিরিজে খেলানোর ব্যাপারে আশ্বস্ত করতে হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply