‘বিপিন রাওয়াতের মৃত্যু ভারতের জন্য অপূরণীয় ক্ষতি’

|

বিপিন রাওয়াত। ছবি: সংগৃহীত

ভারতের সশস্ত্র বাহিনী প্রধান বিপিন রাওয়াতের মৃত্যু দেশটির জন্য অপূরণীয় ক্ষতি বলে মন্তব্য করেছেন ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। হেলিক্পটার দুর্ঘটনায় নিহত হওয়া ভারতের সর্বোচ্চ সামরিক কর্মকর্তা বিপিন রাওয়াতের মৃত্যুতে শোক প্রকাশ করে এ কথা বলেন তিনি।

রাজনাথ সিং টুইট বার্তায় লেখেন, আজ তামিলনাড়ুতে অত্যন্ত দুর্ভাগ্যজনক হেলিকপ্টার দুর্ঘটনায় চিফ অব ডিফেন্স স্টাফ (সিডিএস) জেনারেল বিপিন রাওয়াত, তাঁর স্ত্রী এবং আরও ১১ জন সশস্ত্র বাহিনীর কর্মকর্তার মৃত্যুতে গভীরভাবে শোকাহত। তাঁর অকাল মৃত্যুতে আমাদের সশস্ত্র বাহিনী ও দেশের এক অপূরণীয় ক্ষতি হল।

বুধবার (৮ ডিসেম্বর) স্থানীয় সময় ১২টা ৪০ মিনিট নাগাদ তামিলনাড়ুর কন্নড়ের গভীর জঙ্গলের ভেতর ভেঙে পড়ে সেনাবাহিনীর এমআই- ১৭ হেলিকপ্টারটি। সাথে সাথেই সেটিতে আগুন ধরে যায়। হেলিকপ্টারে বিপিন রাওয়াত ও তার স্ত্রীসহ ১৪ জন যাত্রী ছিলেন। তাৎক্ষণিকভাবে ৫ জনের মৃত্যুর সংবাদ আসে। সময় গড়ানোর সাথে সাথেই বাড়তে থাকে মৃতের সংখ্যা।

জেনারেল রাওয়াত ও তাঁর স্ত্রীর পাশাপাশি যে ১১ জন মারা গিয়েছেন, তাদের পরিবারকেও সমবেদনা জানিয়েছেন প্রতিরক্ষা মন্ত্রী। এখন পর্যন্ত জীবিত থাকা গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংয়ের দ্রুত আরোগ্য কামনা করেছেন। তিনি বলেন, ‘এই দুর্ঘটনায় যে পরিবারগুলি নিজেদের প্রিয়জনদের হারিয়েছেন, তাদের সমবেদনা জানাচ্ছি। গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংয়ের দ্রুত আরোগ্য কামনা করছি। যিনি এখন ওয়েলিংটনের সামরিক হাসপাতালে চিকিৎসারত আছেন।’


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply